12.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যকে পঙ্গু করে দিচ্ছে কোয়ারেন্টাইন আইন!

একজন এনএইচএস কর্মকর্তা জানিয়েছেন, ক্রমবর্ধমান কর্মী সংকটের মধ্যে কোভিড কোয়ারেন্টাইন কমিয়ে পাঁচ দিনের জন্য সমর্থন করেন তিনি, যা হাসপাতালগুলিকে গ্রাস করেছে এবং কিছু রুটিন অপারেশন বাতিল করতে বাধ্য করেছে।

 

এনএইচএস কনফেডারেশনের প্রধান ম্যাথিউ টেলর বিবিসি রেডিও 4-এর টুডে প্রোগ্রামে বুধবার (৫ জানুয়ারি) এ কথা বলেন।

 

তিনি আরও বলেন, যতক্ষণ বিজ্ঞানের ব্যাকাপ রয়েছে, ততক্ষণ কোয়ারেন্টাইনের আরো দুইদিন ছাঁটাই করলে বিপদের তেমন আশংকা নেই। সংক্রমিত কর্মীদের ওয়ার্ডে ফিরে আসা ‘সম্পূর্ণভাবে বিপরীতমুখী’ হবে কারণ এটি ওমিক্রনের বিস্তারকে বাড়িয়ে তুলবে।

 

গত মাসে মন্ত্রীরা কোয়ারেন্টাইনের সময়কে সাত দিনে কমিয়ে এনেছেন। এদিকে ছয় এবং সাত দিনে অনেকের কোভিড টেস্ট নেগেটিভ এসেছে। তবে মার্কিন যুক্তরাষ্ট্রকে অনুসরণ করার জন্য বরিস জনসনের উপর চাপ বাড়ছে, যা লক্ষণ ছাড়াই যে কারও জন্য কোয়ারেন্টাইনকে মাত্র পাঁচ দিনের জন্য চাপিয়ে দিয়েছে।

 

প্রায় ১.৩ মিলিয়ন ব্রিটিশ বর্তমানে গৃহবন্দি অবস্থায় রয়েছে বলে ধারণা করা যাচ্ছে। কারণ এনএইচএস, রেল পরিষেবাসহ বিভিন্ন সেক্টরে কর্মীদের অনুপস্থিতি দেখা গেছে।

 

এনএইচএস কর্মচারীদের মধ্যে দশজনের মধ্যে একজন অসুস্থ বা কোয়ারেন্টাইনে আছে বলে অনুমান করা হয়েছে। বরিস জনসন মঙ্গলবার জানিয়েছেন, যদি সংকট আরও খারাপ হতে থাকে তবে সেনাবাহিনীকে কাজে লাগানোর পরিকল্পনা তৈরি করা হচ্ছে।

 

এদিকে একই সময়ে বেড়ে চলছে কোভিড-আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তির সংখ্যা।

 

ব্যবসায়ী নেতারা বুধবার সতর্ক করেছেন যে তারাও সংগ্রাম করবেন। সুপারমার্কেট চেইন আইল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক জানান, তাদের অনুপস্থিতির গ্রাফ আগের রেকর্ডের চেয়ে দ্বিগুণেরও বেশি।

 

তিনি স্কাই নিউজকে বলেন: ‘আমি মনে করি এটা বলা ন্যায়সঙ্গত যে ব্যবসায় আগের মতো চাপের মুখে পড়েনি। এই নতুন রূপটি অনেক বেশি সংক্রামক বলে মনে হচ্ছে এবং এটি একটি বড় প্রভাব ফেলছে।’

 

ভাইরাসটি ছড়িয়ে পড়ার সাথে সাথে ট্রেন পরিষেবা এবং বিন সংগ্রহগুলিও বন্ধ হয়ে যাচ্ছে, যখন স্কুলগুলি সতর্ক করছে যে তাদের স্বাভাবিক সময়সূচী চালানোর জন্য তাদের কর্মক্ষেত্রে পর্যাপ্ত শিক্ষক নাও থাকতে পারে।

 

৬ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

গাড়িতে অনুপযুক্ত পোশাকে ৫ হাজার পাউন্ড জরিমানা!

অনলাইন ডেস্ক

পূর্ব লন্ডনে রাসায়নিক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোরীর মৃত্যুতে কম্যুনিটিতে শোকের ছায়া

অনলাইন ডেস্ক

বাংলাদেশের আম রপ্তানির বড় গ্রাহক যুক্তরাজ্য