12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের আগামী নির্বাচনে বড় ইস্যু হবে মুসলিম: গ্যালোওয়ে

যুক্তরাজ্যের আগামী নির্বাচনে ভোট টানার ক্ষেত্রে মুসলিম ইস্যু বড় ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন রোশডেলের নবনির্বাচিত বামপন্থী এমপি জর্জ গ্যালোওয়ে। সংসদের নিম্নকক্ষ হাউস অব কমনসে শপথ গ্রহণের সময় প্রধানমন্ত্রী ঋষি সুনাকের ভোটে জেতার কৌশল তুলে ধরে তিনি এ কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিসেবে উত্তরাঞ্চলের রোশডেল শহরের আসন থেকে নিরঙ্কুশ জয় পেয়ে উপনির্বাচনে সদ্য নির্বাচিত হন তিনি। ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে গাজার পক্ষে প্রচারণায় সোচ্চার ছিলেন গ্যালোওয়ে।

আলোচিত এই রাজনীতিক বলেন, এটা ‘স্পষ্ট’ যে ঋষি সুনাকের কাছে ‘মুসলিম ও গাজা’ ইস্যু এখন বিভাজনের রাজনীতির হাতিয়ার। এই ইস্যুকেই সম্ভবত পুনর্নির্বাচনের বিজয়ের একমাত্র আশা হিসেবে দেখছেন তিনি।

বিরোধী দল লেবার পার্টির ডেপুটি লিডার অ্যাঞ্জেলা রেইনারের অ্যাশটন–আন্ডার-লিন আসন ছিনিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেন গ্যালোওয়ে। তার দাবি, গ্রেটার ম্যানচেস্টারের এই আসনে ‘অন্তত ১৫ হাজার সমর্থক’ রয়েছেন তার। এর ফলে প্রায় ৪ হাজার ভোট পেলে রেইনারকে হারানো সম্ভব হবে বলে আশা করছেন তিনি।

বিরোধী দলীয় নেতা জেরেমি করবিনকে ‘সমাজতান্ত্রিক, প্রগতিশীল ও যুদ্ধবিরোধী’ সংগঠনগুলোর জোট গঠন করে এর নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান গ্যালোওয়ে।

ব্রিটেনের ওয়ার্কার্স পার্টির নেতা ও সাবেক লেবার এমপি গ্যালোওয়ে গত সপ্তাহে রোশডেল উপনির্বাচনে জয়ী হয়েছেন। উল্লেখযোগ্য সংখ্যক মুসলিম অধ্যুষিত এই আসনে ফিলিস্তিন সমর্থকদের ভোট পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এম.কে
০৫ মার্চ ২০২৪

আরো পড়ুন

হাসপাতালের টয়েলেটে সন্তান জন্ম দিলেন লন্ডনের শিক্ষার্থী

যুক্তরাজ্যের লকডাউন শিথিলের পরের ধাপে যেসব পদক্ষেপ নিতে হবে

নিউজ ডেস্ক

ওমিক্রন সংক্রান্ত ইংল্যান্ডের নতুন কোভিড আইন