11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের পুলিশ বিভাগ নিয়ে নতুন অভিযোগে আক্রান্ত শেতাঙ্গ পুলিশ অফিসারেরা

কৃষ্ণাঙ্গ মেট্রোপলিটন পুলিশ অফিসাররা শেতাঙ্গ সহকর্মীদের দ্বারা চাঁদাবাজির শিকার হয়েছেন বলে সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে জানা যায়। খবরে জানা যায় ক্ল্যপহাম ও ফ্রাঙ্ক নামের দুইজন শেতাঙ্গ অফিসার কমনওয়েলথ গেমস স্প্রিন্টার বিয়ানকা উইলিয়ামস এবং ২৮ বছর বয়সী পর্তুগিজ অলিম্পিয়ান প্লেয়ার রিকার্ডো ডস সান্টোসকে থামিয়ে স্টপ এণ্ড সার্চ নামে হয়রানি করেন। যার প্রেক্ষিতে ক্ল্যপহাম ও ফ্রাঙ্ক তাদের চাকরি হারিয়েছেন বলে খবরে জানা যায়। এই চাকুরীচ্যুত দুই অফিসারের জন্য ১,৩০,০০০ পাউন্ড ফাণ্ড গঠনের জন্য চাঁদাবাজির খবরে মেট্রোপলিটন পুলিশে কানাঘুষা শুরু হয়।

ন্যাশনাল ব্ল্যাক পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যান্ডি জর্জ বলেছেন, তিনি কৃষ্ণাঙ্গ পুলিশ অফিসারদের নিকট হতে চাঁদাবাজির একাধিক অভিযোগ পেয়েছেন। অভিযোগে জানানো হয় গত সপ্তাহে চাকুরীচ্যুত দুই অফিসারের জন্য অর্থ দেওয়ার জন্য চাপ দেয়া হয়েছিল।

অ্যান্ডি জর্জ জানান মেট্রোপলিটন পুলিশের ১২ টি ইউনিটের প্রত্যেকের কাছেই চাঁদা চেয়ে ইমেইল প্রেরণ করা হয়েছে যা স্তম্ভিত হবার মতো। জর্জ জানান, মেট কমিশনার স্যার মার্ক রাউলির কাছে এই বিষয়ে অফিসারদের নিকট হতে অভিযোগ পাওয়ার পরে তিনি লিখিত আকারে জানিয়েছেন। মেট কমিশনার এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নিবেন বলে খবরে জানা যায়।

উল্লেখ্য যে, গত মার্চ মাসে সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে দেখা গেছে মেট্রোপলিটন পুলিশ প্রাতিষ্ঠানিক বর্ণবাদ, দুর্ভাগ্য এবং হোমোফোবিয়ার জন্য দোষী ছিল। নতুন এই অভিযোগ আরো এক নতুন মাত্রা যোগ করল বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এম.কে
৩১ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

বিশ্বজুড়ে বন্ধ হচ্ছে বোয়িং ৭৭৭ মডেলের প্লেন

অস্ত্র রপ্তানিতে যুক্তরাষ্ট্রের ‘পৌষ মাস’, চীনের ‘সর্বনাশ’

জালিয়াতির খরচ অনুমানে পুরনো তথ্যের উপর নির্ভর করে হোম অফিস

অনলাইন ডেস্ক