8.8 C
London
April 24, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের বর্ডার সম্পূর্ণ ডিজিটাল করা হচ্ছে: স্বরাষ্ট্র সচিব

যুক্তরাজ্যের বর্ডারগুলোকে সম্পূর্ণ ডিজিটাল করা হবে বলে ঘোষণা দিয়েছেন যুক্তরাজ্যর স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেল। তিনি বলেন, সরকার যুক্তরাজ্যের অভিবাসননীতিতে ব্যাপক পরিবর্তন আসছে।

 

এই পরিবর্তনের মধ্যে রয়েছে যুক্তরাজ্যর সীমান্ত ডিজিটালিভাবে পরিচালিত করা। সরকার বলছে এর ফলে যুক্তরাজ্যে প্রথমবারের মতো ব্যবসার জন্য দেশের ভিতরে আসা এবং বাইরে যাওয়া লোকদের সংখ্যা সঠিকভাবে গণনা করতে পারবে।

এতে আরো যোগ করা হয়, যুক্তরাজ্য এর আগে কখনো দেশে প্রবেশ করা এবং ছেড়ে যাওয়া লোকের সংখ্যা সঠিকভাবে পরিমাপ করতে সক্ষম হয়নি। এই লক্ষ্যে ২০২৫ সালের শেষের দিকে বাস্তবায়ন করা হবে এই প্রকল্প।

 

ইউকেতে গুরুতর অপরাধীদের আগমন বন্ধ করার উদ্দেশ্যে ইউকেতে প্রবেশের পদ্ধতি সংস্কার করা হচ্ছে।

প্রীতি প্যাটেল আরো বলেন, নতুন ডিজিটাল বর্ডার আমাদের দেশের ভিতরের এবং বাইরের থেকে আসা লোকদের গণনা করার ক্ষমতা দিবে এবং যুক্তরাজ্যে কারা আসে সে সম্পর্কে আমাদের জানতে সাহায্য করবে। নতুন এই পদ্ধতিটি আমাদের সীমান্তে পৌঁছানোর আগেই সম্ভাব্য হুমকি চিহ্নিত করার কাজ সহজ করবে।

 

তিনি আরো বলেন, যুক্তরাজ্যে মানব পাচারকারীদের বিচারের আওতায় আনতে এবং বিপজ্জনক অপরাধীদের অপসারণকে ত্বরান্বিত করার জন্যও আরো নতুন পদ্ধতি অবলম্বন করবে।

 

গত দশ দিনে যুক্তরাজ্য থেকে ১৪০ টিরও বেশি বিদেশি অপরাধীকে অপসারণ করা হয়েছে। এ বছর এ পর্যন্ত যার সংখ্যা মোট ৭০ হাজার জনেরও বেশি।

 

 

সূত্র: স্কাই নিউজ
২৩ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

দেশের ২২তম রাষ্ট্রপতি হচ্ছেন মো: সাহাবুদ্দিন চুপ্পু

নিউজ ডেস্ক

শরনার্থীদের জন্য রুয়ান্ডায় ওয়ান-ওয়ে টিকেট: বরিস জনসন

স্প্যানিশ রিসোর্টে ব্রিটিশ কিশোরীকে ধর্ষণ, গ্রেফতার ৬ ফরাসি পর্যটক