9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের লিভারপুল টাউন সেন্টারে আগুন!

যুক্তরাজ্যের লিভারপুলে শনিবারে ভয়ঙ্কর দূর্ঘটনা ঘটেছে এবং একটি বিল্ডিংয়ে আগুন ছড়িয়ে পড়ার ঘটনা ঘটেছে বলে খবরে জানা যায়।

মিরসাইড ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস (এমএফআরএস) জানিয়েছে, আগুন লাগার পর একটি বিশাল বিল্ডিংয়ে ধ্বসের লক্ষণ দেখা গিয়েছে।

দমকলকর্মীরা জানান, ১০০ মিটার বাই ৫০ মিটার সাইজের চারতলা বিল্ডিংয়ে আগুন লেগেছিল যা থেকে ধোঁয়া সিটি সেন্টারের দিকে ছড়িয়ে পড়েছিল।

লিভারপুলের একজন ট্রেইনি শিক্ষক লারা বুচানান জানান, তিনি ওয়্যারাল থেকে কিংসওয়ে টানেলের পথে যাওয়ার সময় বাতাসে আগুনের উত্তাপ অনুভব করেন। তিনি জানান, আকাশটি অন্ধকার ছিল এবং আমি দেখতে পেলাম একটি কালো ঘূর্ণায়মান মেঘ চারিদিকে ঘিরে রেখেছে। বিশাল, ঘন, কালো ধোঁয়া শহরকে ঘিরে ফেলেছিল।

৪১ বছর বয়সী জোসে গার্সিয়া বলেন, তিনি ২০ বছর ধরে লিভারপুল শহরে বসবাস করছেন। তিনি জানান এতো বড় আগুন তিনি কখনও দেখেন নি।

শনিবার দুপুর ২ টা হতে দমকলকর্মীরা অর্গ্নি নির্বাপণের কাজে নিয়োজিত ছিলেন। এর আগে এক ডজন ফায়ার ইঞ্জিন এবং দুটি বিমান সরঞ্জাম আগুনে নির্বাপণের জন্য ফক্স স্ট্রিটে পাঠানো হয় বলে জানা যায়।

এমএফআরএস বলেছে, ভবনটিতে ধসের লক্ষণ দেখা দেয়ায় ফায়ার ক্রুরা ভবনগুলি হতে মানুষ সরিয়ে নেয়ার ব্যবস্থা করেন। জনসাধারণকে অঞ্চলটি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।

স্থানীয় পুলিশ ভবনটি হতে মানুষজনদের সরিয়ে নিতে সহায়তা করছিল বলে স্যোশাল মিডিয়ার খবরে জানা যায়। আগুন লাগা বিল্ডিংটিকে নিরাপত্তা কর্ডন দিয়ে ঘিরে ফেলা হয়েছে বলে জানা যায়। যদিও এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায় নাই।

এম.কে
২৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

ইংলিশদের চেয়ে কম বয়সে বিনামূল্যে বাস ভ্রমণ করতে পারে স্কটিশ-ওয়েলসরা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে সন্তান জন্মদানে ষষ্ঠ স্থানে বাংলাদেশিরা

বিশ্বের অন্যতম স্বাস্থ্যকর শহর মদিনা