9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

যুক্তরাজ্যের লুটনের ‘বার্বি’ অভিনেতা রমজান মিয়া ঢাকায় আসছেন

হলিউডের বহুল আলোচিত সিনেমা ‘বার্বি’তে অভিনয় করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের মডেল ও অভিনেতা রমজান মিয়া। আগামী ২১ জুলাই বিশ্বব্যাপী মহাসমারোহে মুক্তি পেতে চলেছে সিনেমাটি।

জানা গেছে, আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এই ছবি। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সের মহাখালীস্থ এসকেএস টাওয়ার শাখায় জাঁকজমকপূর্ণ আয়োজনে সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন রমজান।

এমনটা ঘটলে দেশের ইতিহাসে কোনো হলিউডি সিনেমার প্রিমিয়ারে স্বয়ং অভিনেতা উপস্থিত থাকার ঘটনা এটাই হবে প্রথম।

ওয়ার্নার ব্রাদার্সের ‘বার্বি’ সিনেমাটি নির্মাণ করেছেন গ্রেটা গেরউইগ। সিনেমার মূল দুই চরিত্রের মধ্যে ‘বার্বি’র ভূমিকায় দেখা যাবে মার্গট রবি ও ‘কেইন’ চরিত্রে রায়ান গসলিংকে। সিনেমায় ‘দক্ষিণ এশিয়ান কেইন’ চরিত্রে অভিনয় করেছেন রমজান মিয়া।

জানা যায়, রমজানের মা-বাবা বাংলাদেশি। কিন্তু তার জন্ম যুক্তরাজ্যে। রমজানের বাবা কুদ্দুস মিয়ার ছিল প্রযোজনা প্রতিষ্ঠান। তিনি বাংলাদেশি তারকাদের নিয়ে নাটক, গানের ভিডিও তৈরি করতেন। ১৯৯৮-৯৯ সালে সিলেটের আঞ্চলিক ভাষায় লন্ডনে একটি নাটক নির্মাণ করলেন কুদ্দুস মিয়া। ‘তবুও ভালো আছি’ নামের সেই নাটকে একজন প্রবাসীর জীবনকাহিনি তুলে ধরা হয়। যেখানে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন রমজান মিয়া। সেই প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানো তার।

এরপর সংগীত ও নৃত্যে পড়াশোনা শেষ করে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন রমজান। পরে অভিনয়ে নাম লেখান এই অভিনেতা। রমজানের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গোস্ট স্টোরিজ’। ২০১৬ সালে ব্রিটিশের ভৌতিক এই চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হন। অ্যান্ডি নাইম্যান ও জেরেমি ডায়সনের নির্মিত ওই সিনেমায় এসথার গুডম্যান নামের এক নারীর প্রেমিকের ভূমিকায় অভিনয় করেন রমজান। ‘এনোলা হোমস টু’, ‘লিগেসি’, ‘নাকা’সহ হলিউডের বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে ব্যাপক পরিচিতি পেয়েছেন ২৯ বছর বয়সী এই অভিনেতা।

এম.কে
২২ জুলাই ২০২৩

আরো পড়ুন

বিভ্রান্ত ব্রিটিশ-বাংলাদেশি কম্যুনিটি!

অনলাইন ডেস্ক

নারী ক্রীড়া দলে ট্রান্সজেন্ডারদের অংশগ্রহণ নিষিদ্ধ করল যুক্তরাষ্ট্রের ওহাইও

ফুল-ফ্রি স্কলারশিপ দিচ্ছে লন্ডনের কিংস কলেজ