14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের সবচেয়ে চমকপ্রদ রেল যাত্রাপথ, টিকেটের মূল্য ৩ পাউন্ড

সেন্ট আইভেস টু সেন্ট এর্থ রুটটি ব্রিটিশ গ্রামাঞ্চলে পরিবেষ্টিত ব্যতিক্রমী এক যাত্রাপথ। যুক্তরাজ্যের সংক্ষিপ্ত ট্রেনের এই যাত্রাপথকে দেশের “সর্বাধিক মনোরম” ভ্রমণ পথ হিসাবে চিহ্নিত করা হয়েছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম।
রেললাইনটি লন্ডন প্যাডিংটন এবং পেনজ্যান্সের মধ্যে অবস্থিত। মূল লাইনের পেনাল্টিমেট স্টেশন সেন্ট এর্থ হতে এই পথের যাত্রা শুরু হয়। রেললাইনটি সেন্ট আইভেসে আসার আগে হেইল টোয়ানস এবং কার্বিস বে এর পাশ দিয়ে অতিক্রম করে। সমুদ্রের উপকূল ঘেঁষা লাইনটি অতিক্রম করে বিভিন্ন গ্রাম।
এটি একটি সংক্ষিপ্ত তবে দর্শনীয় ১০ মিনিটের যাত্রাপথ। এই লাইনে সেন্ট আইভেস টু সেন্ট এর্থ রুটে এক ঘন্টায় দুটি ট্রেন রয়েছে এবং পরিষেবাটি সপ্তাহে সাত দিন চলবে বলে জানায় কর্তৃপক্ষ। এই রুটের টিকেটের মূল্য মাত্র ৩ পাউন্ড যা সৌন্দর্যের হিসাবে খুবই কম বলে মনে করেন রেলওয়ে কর্তৃপক্ষ।
একজন যাত্রী যাত্রাপথের বর্ণনা দিতে গিয়ে বলেন, পাহাড়ের কাছ ঘেঁষে উপসাগরে পাশ দিয়ে চলে গিয়েছে লাইনটি। সোনালি হলুদ বালুগুলি দূর থেকে মনে হয় চিকচিক করছে, দূর থেকে মনে হয় হলুদ বালুকরাশি নীল সমুদ্রের সাথে মিশেছে।
রেল ডেলিভারি গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার জ্যাকলিন স্টার বলেন, এই রেলের যাত্রাপথ ব্রিটেনের রেলপথে এখন পর্যন্ত সবচেয়ে বিস্তৃত এবং উচ্চ মানের। প্রাকৃতিক সৌন্দর্যের জন্য মনে হয় এই পথটি আপনার মনকে পছন্দের জায়গাগুলির সাথে সংযুক্ত করেছে। যারা রেলে ভ্রমণ করতে ভালোবাসেন তাদের জন্য এই  ট্রিপটি খুবই চমকপ্রদ।
সূত্রঃ মিরর
এম.কে
০৭ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

ইংল্যান্ড এবং ওয়েলসের জনসংখ্যা বৃদ্ধির সবচেয়ে বড় কারণ অভিবাসন

ফিলিস্তিনপন্থি আন্দোলনকারীরা লন্ডন জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ১১ নভেম্বর

নিউজ ডেস্ক

উষ্ণায়ন, বিপর্যের দিকে যাচ্ছে পৃথিবী

নিউজ ডেস্ক