8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের সবুজ তালিকায় নতুন সাত দেশ

যুক্তরাজ্যের ভ্রমনের লাল তালিকা থেকে হলুদ তালিকায় আসতে পারে তুর্কি ও পাকিস্তান। আপাতত বাংলাদেশের নাম আলোচনায় আসেনি। অন্যদিকে হলুদ তালিকা থেকে সবুজ তালিকায় যুক্ত হয়েছে কানাডা, ডেনমার্ক এবং ফিনল্যান্ডসহ নতুন সাতটি দেশ।

 

ব্রিটিশ সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, কানাডা, ডেনমার্ক, ফিনল্যান্ড, লিথুনিয়া, সুইজারল্যান্ড, লিকটেনস্টাইন ও অ্যাজোস হলুদ তালিকা থেকে সবুজ তালিকায় যাচ্ছে আগামী সোমবার (৩০ আগস্ট) থেকে।

 

তবে সরকারের  লাল তালিকায় নতুন করে যুক্ত হয়েছে থাইল্যান্ড ও মনটেনিগো দুই দেশের নাম। তার মানে এই সব দেশ থেকে আসা মানুষদের ১১ দিনের হোটেল কয়োরেন্টাইনে থাকতে হবে।

 

এদিকে, তুর্কি ও পাকিস্তানের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় এই দুইটি দেশ হলুদ তালিকায় আসার সম্ভাবনা তৈরি হয়েছে। যদি এই দুই দেশ হলুদ তালিকায় যায় তাহলে এই দুই দেশ থেকে আগত ভ্রমনকারীদের কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না টিকার দুই ডোজ দেওয়া থাকলে।

 

যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, মূলত কোন দেশের আক্রান্ত সংখ্যা, টিকা প্রয়োগের সংখ্যা ও করোনার ধরনের উপর নির্ভর করেই তালিকার পরিবর্তন করা হচ্ছে। এখনও যেসব দেশ লাল তালিকায় রয়েছে সেই সব দেশের করোনা পরিস্থিতি ভালো হয়নি বলেই কোন পরিবর্তন আনা হচ্ছে না।

 

২৮ আগস্ট ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

অগ্রাধিকার ভিত্তিতে পেনশন পাবেন প্রবাসী বাংলাদেশিরা

Legal advice by M Salim | 22 February

অনলাইন ডেস্ক

‘গাঁজা বৈধকরণ হতে পারে অর্থনৈতিক উন্নতির মাধ্যম’