4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের স্কুলে নতুন নিয়ম, মেয়েদের পিরিয়ড হলে দেখাতে হবে রেড কার্ড

যুক্তরাজ্যে স্কুলে নতুন নিয়ম, ক্লাস চলাকালীন যাওয়া যাবে না বাথরুমে।
পাঠের সময় বাথরুম ব্যবহার সীমিত করার কঠোর নতুন নিয়ম ঘোষণা করেছে যুক্তরাজ্যের কর্নওয়ালের পেনরিস একাডেমি স্কুল। পেনরিস একাডেমি স্কুলের শত শত শিক্ষার্থী  স্কুলে বিক্ষোভ করেছে এই নতুন নিয়মের বিরুদ্ধে।
একজন অভিভাবক বলেন, টয়লেট সংক্রান্ত নিয়মে পরিবর্তন করা এই প্রথম স্কুল নয় কর্নওয়ালের পেনরিস একাডেমি। আমার দৃষ্টিতে এই নিয়ম হয়ত শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করার একটি উপায় মাত্র কিন্তু তা অবশ্যই সুন্দর,যুক্তিসঙ্গত,ইতিবাচক নিয়ন্ত্রণ নয়। তাই আমি শিক্ষার্থীদের প্রতিবাদে সমর্থন করি।
স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, ছাত্রীদের পিরিয়ড চলাকালীন সময়ে অথরিটি হতে রেড পাস কার্ড সংগ্রহ কর‍তে হবে। যার অর্থ হল মেয়েদের স্পষ্টতই তাদের ক্লাস চলাকালীন সময়ে পিরিয়ডের কারণে বাথরুমে যেতে হলে অবশ্যই “রেড কার্ড” দেখাতে হবে। যাতে পিরিয়ডকালীন সময়ে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে তাই এই ব্যবস্থা।
কিন্তু অভিভাবকেরা এই বিষয় নিয়েও খুবই ক্ষিপ্ত। অনেক অভিভাবক মনে করেন মেয়েদের পিরিয়ডকালীন সময়ে তারা মানসিকভাবে বিপর্যস্ত থাকে এবং গোপন রাখতে চায় পিরিয়ডের বিষয় অনেকের থেকেই। কিন্তু স্কুলের এই নিয়মের কারণে পিরিয়ডকালীন সময় প্রকাশ্যে আসবে। যা মোটেও ভালো কিছু বয়ে আনবে না।
এম.কে
২৫ ফেব্রুয়ারি ২০২৩

আরো পড়ুন

আফগান বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিষিদ্ধ, প্রতিবাদে ছাত্রদের পরীক্ষা বর্জন

অনলাইন ডেস্ক

মধ্যপ্রাচ্যের দুই বন্ধু যখন শত্রুর ভুমিকায়

যুক্তরাজ্যে ৬ হাজারেরও বেশি কর্মসংস্থান তৈরি করতে যাচ্ছে নিসান

অনলাইন ডেস্ক