13.3 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ও ভিসিটর ভিসা প্রাপ্তিতে সবার থেকে এগিয়ে ভারতীয়রা

সাম্প্রতিক প্রকাশিত ইউকে ইমিগ্রেশন পরিসংখ্যানে দেখা যায়, চলতি বছরের জুনের শেষ অবধি এক লাখ ১৮ হাজার ভারতীয় ছাত্রকে যুক্তরাজ্যে স্টুডেন্ট ভিসা দেওয়া হয়েছে, যা এর আগের বছরের তুলনায় ৮৯ শতাংশ বেশি। যুক্তরাজ্যে স্টুডেন্ট ভিসা প্রাপ্তির তালিকায় দেশগুলির মধ্যে এর আগে চীন ছিল প্রথম স্থানে। এবার চীনকে ছাড়িয়ে গেছে ভারত।

 

এছাড়া ভ্রমণের জন্যেও ভরতীয়দের কাছে জনপ্রিয় গন্তব্য যুক্তরাজ্য। ভিসিট ভিসা প্রাপ্তিতেও ভারত সর্বোচ্চ (২৮%)। ২০২২ সালের জুন পর্যন্ত আড়াই লাখেরও বেশি ভারতীয়কে ভিসিট ভিসা দেওয়া হয়েছে- যা আগের বছরের তুলনায় ৬৩০ শতাংশ বেশি (ওয়িসময় কোভিডের কারণে ভ্রমণ বিধিনিষেধ কার্যকর ছিল)।

 

২০২২ সালের জুন শেষ হওয়া পর্যন্ত প্রায় এক লাখের বেশি ভারতীয় নাগরিক ওয়ার্ক ভিসা পেয়েছে (যার মধ্যে দক্ষ এবং মৌসুমী কর্মী রয়েছে) – যা আগের বছরের তুলনায় ১৪৮% বৃদ্ধি পেয়েছে। অন্যান্য দেশের তুলনায় এই ভিসার ক্ষেত্রেও ভারতীয়রা (৪৬%) এগিয়ে।

 

ভারতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালেক্স এলিস বলেছেন: আমি আনন্দিত যে এ বছরে ভারতীয় নাগরিকরা যুক্তরাজ্যের সবচেয়ে বেশি সংখ্যক ছাত্র, কাজ এবং ভিজিটর ভিসা পেয়েছেন। এটি দেখায় যে, আমরা ভিসার জন্য অভূতপূর্ব চাহিদার সম্মুখীন হচ্ছি। আমি শীঘ্রই কোর্স শুরু করা শিক্ষার্থীদের যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করতে আহ্বান জানাচ্ছি।

 

২৮ আগস্ট ২০২২
সূত্র: গভ ডট ইউকে

আরো পড়ুন

জরিমানার মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী!

হিটওয়েভে আইটি সিস্টেম বিধ্বস্ত, রোগীদের অপারেশন বাতিল করলো এনএইচএস

ব্রিটেন থেকে বিমানভ্রমণ এখনো এক দুঃস্বপ্নের নাম!

অনলাইন ডেস্ক