10.2 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে বর্ডার ফোর্সের ধর্মঘটের ডাক

যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরের বর্ডার ফোর্স বাহিনী অন্যায্য শিফটের কারণে ধর্মঘটের ডাক দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পাবলিক অ্যান্ড কমার্শিয়াল সার্ভিসেস ইউনিয়ন (পিসিএস) জানিয়েছে যে তাদের ৬০০ জন সদস্য, যারা অভিবাসন নিয়ন্ত্রণ এবং পাসপোর্ট চেক পরিচালনা করে থাকেন তারা ধর্মঘটের পক্ষে নিজেদের মতামত জানিয়েছেন।

ইউনিয়ন জানিয়েছে, যদিও ধর্মঘটের কোনো নির্দিষ্ট সময় বা তারিখ ঘোষণা করা হয় নাই তবুও ওয়াকআউট কার্যক্রম ৮ এপ্রিল হতে শুরু হয়ে যেতে পারে।

হোম অফিসের একজন মুখপাত্র বলেছেন ধর্মঘট বিলম্ব করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে, যার জন্য সঠিক পরিকল্পনা করতে যাচ্ছে সরকার।

ইউনিয়ন বলেছে যে, সদস্যরা তাদের শিফট প্যাটার্নের হঠাৎ পরিবর্তনে ক্ষুব্ধ হয় যা তাদের উপর ক্ষতিকারক প্রভাব ফেলবে বলে সদস্যরা মনে করে।

ইউনিয়নের সাধারণ সম্পাদক ফ্রাঙ্ক হিথকোট বলেন, “আজকের ব্যালটে নেয়া ফলাফল থেকে স্পষ্ট যে আমাদের সদস্যরা কতটা ক্ষুব্ধ রয়েছে তাদের অবস্থান হতে। সরকারের মন্ত্রীরা যদি কোনও কাজের নোটিশ আরোপ করার চেষ্টা করেন তবে আমরা আমাদের সদস্যদের ধর্মঘটের অধিকারকে জোর দিয়ে হলেও রক্ষা করব।”

হোম অফিসের একজন মুখপাত্র বলেছেন, ” আমাদের অগ্রাধিকার হ’ল আমাদের নাগরিকদের সুরক্ষিত রাখা এবং আমাদের সীমানা সুরক্ষিত রাখা। আমরা হিথ্রো বিমানবন্দরের ধর্মঘট সংক্রান্ত বিষয় নিয়ে নিবিড়ভাবে কাজ করছি।”

সূত্রঃ বিবিসি

এম.কে
২৫ মার্চ ২০২৪

আরো পড়ুন

আদালতের রায় উল্টাতে সুপ্রিম কোর্টে যাচ্ছেন ঋষি

কোভিড আপডেট: একদিনে প্রায় ৪০০ মৃত্যু দেখলো যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

সমারসেটে প্রথম করোনা ভাইরাস ধরা পরার এক বছর

নিউজ ডেস্ক