20 C
London
May 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে অভাবগ্রস্ত পরিবারদের দেয়া হবে সহায়তা ফান্ড

যুক্তরাজ্যের অর্থনৈতিক দুরবস্থার কারণে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার নানা সমস্যায় জর্জরিত। যার কারণে যুক্তরাজ্য সরকার প্রত্যেক পরিবারকে ৪৫০ পাউন্ড সহায়তা প্রদান করছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। এই সহায়তা ফান্ড পেতে ইউনিভার্সেল ক্রেডিট বা অন্য সরকারি সুবিধায় অন্তর্ভুক্ত না থাকলেও চলবে বলে তথ্যমতে জানা যায়। তাছাড়া অঞ্চলভেদে সহায়তা ফান্ডের অর্থের বিভিন্নতা হবে বলেও জানায় কর্তৃপক্ষ। ম্যানচেস্টারে বসবাসকারী লোকেরা কাউন্সিলের কাছ থেকে বিনামূল্যে ৩০০ পাউন্ড অর্থ সহায়তা পাবেন বলে জানায় স্থানীয় কাউন্সিল কর্তৃপক্ষ।

সহায়তাটি সরকারের হাউজহোল্ড সাপোর্ট ফান্ড(এইচএসএফ) প্রকল্প হতে প্রদান করা হবে জানিয়েছে এইচএসএফ কর্তৃপক্ষ। তবে ৩১ শে মার্চের পূর্বেই উক্ত সহায়তা তহবিলের জন্য আবেদন করতে হবে স্থানীয় কাউন্সিলে।

স্থানীয় কাউন্সিল অভাবগ্রস্থ পরিবারকে বিল এবং খাবারের ক্রমবর্ধমান ব্যয় সহায়তা প্রদান করতে এই ফান্ড নগদ অর্থে প্রদান করছে। খবরে জানা যায়, প্রতিটি কাউন্সিল অঞ্চল, জনসংখ্যা এবং প্রয়োজনের আকারের উপর নির্ভর করে তহবিলের আলাদা অংশ পায়। এমন কিছু ক্ষেত্রেও সহায়তা প্রদান করা হবে যারা সরকারের নিকট হতে ইউনিভার্সেল ক্রেডিট বা অন্য কোন সহযোগিতা নিচ্ছে না।

কি কি সহায়তা সরকার হতে পাওয়া যাবে সে সম্পর্কে তথ্য পেতে স্থানীয় কাউন্সিলের সাথে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে সরকারের পক্ষ হতে। তাছাড়া gov.uk তে কাউন্সিল চেকার ব্যবহার করে আপনার নিকটস্থ কাউন্সিল খুঁজে পেতে সুবিধা হবে বলে জানায় কর্তৃপক্ষ।

এম.কে
০৪ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

আশ্রয়প্রার্থীদের রুয়ান্ডায় স্থানান্তর নিয়ে যুক্তরাজ্যে বিরোধ

যুক্তরাজ্যের হাইওয়েতে লাগানো গাছের চারা সব মৃত

যুক্তরাজ্যের ওয়েলসে কাউন্সিল ট্যাক্স নিয়ে নতুন আলোচনা