6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে অভিবাসীদের নিয়ে লেবার লিডারের কড়া বক্তব্য

ইংলিশ চ্যানেল ক্রস করে আসা অভিবাসীদের অবৈধ অভিবাসন নীতিমালার অধীনে সন্ত্রাসী হিসাবে গণ্য করা হবে বলে জানান লেবার নেতা কেয়ার স্টারমার। তিনি আরো বলেন যারা তার কথার সমর্থন করবে না তারা কাগজে কলমে ব্রিটিশ হলেও মনমানসিকতা ব্রিটিশ নয়।

বৃহস্পতিবার ইউরোপল এবং অন্যান্য সংস্থাগুলির কর্মকর্তাদের সাথে নেদারল্যান্ডসের হেগে আলোচনায় থাকা লেবার নেতা অভিবাসীদের নিয়ে কথা বলেন।

স্টারমারের মতে ব্রেক্সিট হলেও ইইউর সাথে সুসম্পর্ক প্রয়োজন যুক্তরাজ্যের অবৈধ অভিবাসন সমস্যা সমাধানে। ইইউ এর সাথে সুসম্পর্ক মানে এই নয় যে আমরা আবার ইইউতে ফিরে যাচ্ছি কিংবা ফিরে যেতে ব্যতিব্যস্ত। সমস্যা আসবেই এবং তা মিলেমিশেই সমাধান করা উচিত।

তিনি আরো যোগ করেন, প্রথমে ভাবতে হবে কিভাবে নৌকা করে অভিবাসীরা চ্যানেল ক্রস করে, সেটা বন্ধ করার ব্যবস্থা করা উচিত। আদম নিয়ে যে বানিজ্য হচ্ছে সেই ট্রেড ভাঙ্গা জরুরি। তাছাড়া বিভিন্ন দেশের আইন ভঙ্গ করে যারা যুক্তরাজ্যে প্রবেশের চেষ্টা করছে তারা অপরাধী, তাদের সাথে আচরণ হতে হবে অনেক কঠিন। তাদেরকে টেরোরিস্ট ব্যাতিত আর কি নামেই বা আখ্যা দেয়া যায়।

ভবিষ্যতের লেবার সরকার ইইউর সাথে কোনও চুক্তি করতে পারে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা ভবিষ্যতে যুক্তরাজ্যের যেটা ভালো হয় সেটা ভেবেই কাজ করে যাবো। সকলের সাথে বন্ধুত্ব বজায় রেখেও কাজ করা সম্ভব।

উল্লেখ্য যে সমালোচকদের মতে যুক্তরাজ্যের নির্বাচন যত ঘনিয়ে আসছে অভিবাসীদের নিয়ে রাজনীতি ততো কঠিন রুপ নিচ্ছে। নির্বাচনকে ঘিরে সামনে অভিবাসীদের জন্য আরো কঠিন পরিস্থিতি আসতে পারে।

এম.কে
১৪ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

যেসব ফোনে আর চলবে না হোয়াটস অ্যাপ

অনলাইন ডেস্ক

বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের বিপর্যয় বিশ্বের বৃহত্তম মানবিক সংকট: গর্ডন ব্রাউন

অনলাইন ডেস্ক