24.6 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

যুক্তরাজ্যে আশ্রয় নিশ্চিত না হওয়া পর্যন্ত ভারতেই থাকবেন হাসিনা

ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গতকাল সোমবার দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এখন পর্যন্ত ভারতে থাকলেও তিনি কোথায় যাবেন বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। তবে ভারত সরকারের একটি সূত্র এনডিটিভিকে জানিয়েছেন, দেশটির সরকার হাসিনাকে অন্তর্বর্তী আশ্রয়ের বিষয়টি নিশ্চিত করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রটি জানিয়েছে, ভারত সরকার বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রীকে অন্তর্বর্তীকালীন আশ্রয় দেওয়ার বিষয়টি অনুমোদন দিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি সান জানিয়েছে, এই সময়ের মধ্যে শেখ হাসিনা যাতে যুক্তরাজ্যে আশ্রয় পান তা নিশ্চিত করতে তাকে যাবতীয় সহযোগিতা দেবে ভারত।

ডেইলি সানের প্রতিবেদনে আরও বলা হয়েছে, শেখ হাসিনার ভারতে অবস্থানের বিষয়টি হবে সাময়িক, যতক্ষণ না তিনি যুক্তরাজ্য চলে যেতে পারছেন তার আগ পর্যন্ত। এই শর্তেই তাকে ভারতে অবস্থান করার অনুমতি দেওয়া হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়ার বিষয়ে যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে কোনো নিশ্চিতকরণ পাওয়া যায়নি। তবে ছোট বোন শেখ রেহানা যুক্তরাজ্যের নাগরিক হওয়ায় এবং তার পরিবারের অন্যান্য সদস্যরাও দেশটিতে থাকায় সেখানেই যেতে চান হাসিনা।

বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকি ব্রিটিশ পার্লামেন্টের এমপি। তিনি বর্তমানে ক্ষমতাসীন লেবার পার্টি থেকে নির্বাচিত হয়েছেন কিছুদিন আগেই।

এদিকে ভারতের একাধিক সরকারি সূত্র জানিয়েছে, নয়া দিল্লি ঢাকার পরিস্থিতি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
০৬ আগস্ট ২০২৪

আরো পড়ুন

ফের মোবাইল ইন্টারনেট বন্ধ করেছে সরকার, বন্ধ হতে পারে পুরো ইন্টারনেট ব্যবস্থা

মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার দেশব্যাপী সর্বাত্মক অবরোধ ডেকেছে বিএনপি

রাফসানকে টিএসসি থেকে বের করে দিলেন আন্দোলনকারীরা

নিউজ ডেস্ক