9.1 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে এবার পাওয়া গেল করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট

যুক্তরাজ্যে করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট সনাক্ত হয়েছে। ইংল্যান্ডে এই ভ্যারিয়েন্টের ৭৩টি কেস এবং স্কল্যান্ডে ৪টি কেস সনাক্ত করেছে পাবলিক হেলথ ইংল্যান্ড (পিএইচই)। আর এ নিয়ে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে।

 

পিএইচই বলছে, সদ্য চিহ্নিত ভ্যারিয়েন্টটি অন্যান্য ভ্যারিয়েন্টের চেয়ে বেশি মারাত্মক এমন কোনো প্রমাণ নেই। এছাড়া এই ভ্যারিয়েন্টের বিরুদ্ধে টিকা কম কার্যকর কিনা এমন কথাও বলা যাচ্ছে না।

 

ইভিনিং স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়, ইংল্যান্ডের বিভিন্ন অঞ্চলে এই নতুন কেস সনাক্ত হয়েছে। আন্তর্জাতিক ভ্রমণের সঙ্গে এই নতুন ভ্যারিয়েন্টের সম্পর্ক খুজতে তদন্ত চলছে।

 

বর্তমানে ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা এক কোটি ৩০ লাখের বেশি। মারা গেছেন প্রায় ১ লাখ ৭২ হাজার। তবে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে ভারতকে রেড লিস্টে অন্তর্ভুক্ত করেনি ব্রিটিশ সরকার।

 

এদিকে ১৫ এপ্রিল বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০১ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে দেশে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড। এর আগে ১৪ এপ্রিল একদিনে করোনায় ৯৬ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ১৮২ জনের।  নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জনে।

 

১৬ এপ্রিল ২০২১
এনএইচ

আরো পড়ুন

টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

ভোটারদের সমর্থন ফিরে পেতে কর কমাবেন ঋষি সুনাক

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ইউসূফ আল-কারযাভী মারা গেছেন

অনলাইন ডেস্ক