6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ক্রিসমাসের কারণে পরিবর্তন হতে পারে বেনিফিট প্রদানের তারিখ

চাইল্ড বেনিফিট এবং ইউনিভার্সাল ক্রেডিট সহ আরো বিভিন্ন ধরনের সরকারী সহায়তা কার্যক্রমের তারিখ ডিসেম্বর মাসে পরিবর্তন হতে পারে। ব্যাংক হলিডে এবং ক্রিসমাস হলিডের জন্য পরিবর্তন হতে পারে বেনিফিট প্রদানের তারিখ বলে জানায় যুক্তরাজ্য সরকারের এইচএমআরসি বিভাগ।

ওয়ার্ক অ্যান্ড পেনশন বিভাগ (ডিডাব্লুপি) জানায়, নির্দিষ্ট পেমেন্ট প্রদানের তারিখ পরিবর্তন করতে পারে ডিপার্টমেন্ট। বেনিফিট সুবিধা দাবিদারদের ভিন্ন তারিখে তাদের অর্থ প্রদান করা হতে পারে।

তবে ক্রিসমাস উৎসবকালীন সময়ে ছোট বা বড় পরিবার বেনিফিটের অর্থ প্রদানের তারিখের পরিবর্তনের ফলে উটকো ঝামেলায় পড়তে পারেন বলে জানান সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, যেহেতু ব্যাংকের ছুটির দিনগুলিকে কার্যদিবস হিসেবে গণনা করা হয় না তাই এই তারিখগুলিতে ডিডাব্লুপি বা এইচএমআরসি বেনিফিটের কোনো অর্থ প্রদান করে না।

ক্রিসমাসের দিন, বক্সিং ডে এবং নতুন বছরের দিনকে ব্যাংক হলিডে বলে গণনা করা হয় বিধায় ডিডাব্লুপি ক্রিসমাসের ছুটির দিনসহ যে কোনো ছুটির দিনে অর্থ প্রদানের তারিখ পরিবর্তন করে থাকে।

সরকারের ওয়েবসাইটে বলা হয়েছে, যদি আপনার বেনিফিটের অর্থ গ্রহণের দিন ২৫ ডিসেম্বর, ২৬ ডিসেম্বর বা ১ জানুয়ারী ২০২৪ এ পড়ে যায় তবে আপনার বেনিফিট প্রদানের তারিখ পরিবর্তন হতে পারে।

সূত্রঃ ডিডাব্লুপি

এম.কে
০৭ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

আবহাওয়া বিপর্যয়ে প্রাণঘাতী রোগ ছড়িয়ে পড়তে পারে যুক্তরাজ্যসহ সমগ্র ইউরোপে

যুক্তরাজ্যে এবার পাওয়া গেল করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট

নেটওয়ার্ক ছাড়াই কল করা যাবে আইফোনে!

অনলাইন ডেস্ক