9.3 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ঝড় জোসলিনের জন্য সতর্কবার্তা জারি

যুক্তরাজ্য ঝড় জোসলিন দ্বারা মঙ্গলবার আক্রান্ত হয়েছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। ঝড় ঈশা যুক্তরাজ্য দিয়ে বয়ে যাওয়ার একদিন পরেই জোসলিনের আগমন ঘটল। ঈশার কারণে ইতোমধ্যে দুইজন নিহত হয়েছেন বলে খবরে প্রকাশ পায়।

ঝড় জোসলিনের প্রভাবে মঙ্গলবারে যুক্তরাজ্যের কিছু অংশে ভারী বৃষ্টি হয় এবং বুধবার ভারী বর্ষণ হবার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া অফিস তথ্য নিশ্চিত করেছে।

ঝড় জোসলিনের প্রভাবে স্কটল্যান্ডে ৮০ মাইল গতিতে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যায়। যার কারণে স্কটল্যান্ড জুড়ে ট্রেন চলাচল বন্ধ থাকার কথাও জানিয়েছে যুক্তরাজ্য আবহাওয়া অধিদপ্তর।
এদিকে হাজার হাজার বাড়ি ইতোমধ্যে বিদ্যুৎহীন হয়ে পড়েছে এবং ইয়র্কের কিছু অংশ প্লাবিত হয়ে পড়েছে।

মেট অফিস ওয়েলস, দক্ষিণ স্কটল্যান্ড এবং যুক্তরাজ্যের উত্তর-পশ্চিমের কিছু অংশে বৃষ্টির জন্য সতর্কবার্তা জারি করেছে। যুক্তরাজ্যের বেশিরভাগ অংশে তীব্র বাতাসের জন্য অ্যাম্বার এবং হলুদ আবহাওয়া সতর্কতা জারি করেছে বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

ঝড় জোসলিনের প্রভাবে ঈশার মতো ভ্রমণ বিলম্ব, বিদ্যুৎহীন এবং বন্যার শঙ্কা করা হচ্ছে। যুক্তরাজ্যের ট্রেন সংস্থা জানায় ঝড়ের প্রভাবে গাছ এবং অন্যান্য ঝুঁকির কারণে ট্রেন চালানোর আগে প্রতিটি রুটকে সুরক্ষা পরিদর্শন করতে হবে। তাই গ্রাহকদের বুধবার দুপুর পর্যন্ত প্রেস্টন থেকে গ্লাসগো এবং প্রেস্টন এডিনবার্গ রুটে ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছে।

এম.কে
২৪ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

ইংল্যান্ডের লকডাউন উঠে যাওয়া এক মাস পেছাবে

অনলাইন ডেস্ক

জলবায়ু তহবিলে প্রতিশ্রুত হাজার কোটি পাউন্ড দিচ্ছে না যুক্তরাজ্য

কেট-উইলিয়ামের মাঝখানে হাজির— কে এই হানবুরি