10 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে ধর্মঘট নিয়ে এনএইচএস প্রধানের কপালে চিন্তার ভাঁজ

এনএইচএস ইংল্যান্ডের প্রধান আমান্ডা প্রিচার্ড সতর্ক করেছেন, স্বাস্থ্যসেবাতে জুলাইয়ের ধর্মঘটগুলি রোগীদের জন্য খারাপ পরিস্থিতি সৃষ্টি করতে যাচ্ছে।

আমান্ডা প্রিচার্ড বলেন, এনএইচএস জুড়ে একটা বিশৃঙ্খল পরিস্থিতি চলছে ইতিমধ্যে স্বাস্থ্যসেবায় “উল্লেখযোগ্য” বিঘ্ন ঘটেছে যার ভুক্তভোগী হচ্ছেন রোগীরা।

তিনি বলেন, এই মাসের ধর্মঘট আগের ধর্মঘটের তুলনায় “বিভিন্ন স্তরের চ্যালেঞ্জ” নিয়ে আসবে।

খবরে জানা যায় জুনিয়র চিকিৎসক এবং কর্মকর্তারা সম্মিলিতভাবে সাত দিনের জন্য ধর্মঘট করবেন। গত মাসে ইংল্যান্ডের জুনিয়র চিকিৎসকরা জুলাইয়ের মাঝামাঝি সময়ে পাঁচ দিনের ধর্মঘটের জন্য ভোট দিয়েছিলেন বলেও জানা যায়। জুনিয়র ডাক্তার ও কর্মচারীরা সরকারী বেতন প্রত্যাখ্যান করার পরে বৃহস্পতিবার ১৩ জুলাই থেকে মঙ্গলবার ১৮ জুলাই পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে প্রকাশ জুনিয়র ডাক্তারদের ৩৫% বেতন বৃদ্ধির দাবিতে সরকারের পক্ষ হতে ৫% বেতন বাড়ানোর প্রস্তাব দেয়া হয়। যা তারা প্রত্যাখান করেন। তাছাড়া স্বাস্থ্যসেবা খাতের এডভাইসারদের বেতন বৃদ্ধি নিয়ে সরকার কোনো আলোচনায় রাজি হয় নাই।

উল্লেখ্য যে এনএইচএসের বর্তমানে প্রতি ১০ টি পদের মধ্যে একটির পদ শূন্য রয়েছে। যা কর্মীদের উপর বড় চাপ তৈরি করে যাচ্ছে এবং রোগীদের জন্য দীর্ঘ অপেক্ষার সৃষ্টি করেছে।

মিসেস প্রিচার্ড এনএইচএসের ইংল্যান্ডের আগামী ১৫ বছরের নতুন কর্মশক্তি পরিকল্পনা নিয়েও আলোচনা করার জন্যও সরকারকে ভাবার অনুরোধ জানিয়েছেন। নতুবা স্বাস্থ্যখাতের বিশৃঙ্খলা দমন হয়ে যাবে অসম্ভব বলেও মতামত ব্যক্ত করেন তিনি।

এম.কে
০৪ জুলাই ২০২৩

আরো পড়ুন

প্রিন্সের সামনেই মাথা ঘুরে পড়ে গেলেন তিন সেনা

এবারও হজে যাওয়া হচ্ছে না বাংলাদেশিদের

স্কুলে প্রতিভার আলো ছড়াচ্ছে ব্রিটিশ-বাংলাদেশি শিশুরা

অনলাইন ডেস্ক