14 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে প্রতিকূল আবহাওয়ায় ফ্লাইট স্থগিত

বৈরি আবহাওয়ার কারণে যুক্তরাজ্যের স্ট্যানস্টেড বিমানবন্দরের সবগুলো ফ্লাইট স্থগিত করা হয়েছে। তুষারপাত ও ভারি কুয়াশার কারণে হিথ্রো ও গ্যাটউইকের ফ্লাইটগুলোও বাতিল বা বিলম্বিত করা হচ্ছে।

যুক্তরাজ্যের সময় সোমবার (১২ ডিসেম্বর) সকাল পর্যন্ত স্কটল্যান্ড, লন্ডন ও দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য হলুদ আবহাওয়ার সতর্কতা রয়েছে, যা অব্যাহত থাকবে।

 

এদিকে প্রতিকূল আবহাওয়ার কারণে ট্রেন চলাচলও বিঘ্ন হচ্ছে। বেশ কয়েকটি সড়কে দুর্ঘটনার পর চালকদের সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

 

স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, অতিরিক্ত তুষারপাতের কারণে একমাত্র রানওয়েটি বন্ধ রাখা হয়েছে। তাই সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়।

 

সংশ্লিষ্ট এক মুখপাত্র যোগ করেন, বিমানগুলোকে ডি-আইসিং করার কারণে ফ্লাইটগুলো সাময়িক স্থগিত বা বিলম্ব করা হয়। নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীদের তাদের ফ্লাইটের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে এয়ারলাইনের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

 

জেমস লাভ নামে এক যাত্রী বিবিসিকে বলেন, তিনি স্ট্যানস্টেডে লোগানএয়ারের একটি ফ্লাইটে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। অনেকক্ষণ অপেক্ষার পরও ফ্লাইটটি টেক অফ করতে পারেনি।

 

১২ ডিসেম্বর ২০২২
সূত্র: বিবিসি

আরো পড়ুন

কাতারে অবৈধ অভিবাসীদের বৈধতার সুযোগ

Levelling Up For Landlords 🏠

চীনের হয়ে যুক্তরাজ্যে গুপ্তচরবৃত্তি, আটক ২