9 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে বন্ধ হচ্ছে নেসলে, চাকরি হারাচ্ছেন ৬০০ কর্মী

যুক্তরাজ্যে বন্ধ হয়ে যাচ্ছে নেসলে প্ল্যান্ট। এতে চাকরি হারাচ্ছেন প্রায় ৬০০ জন মানুষ।

 

সম্প্রতি নেসলে তার যুক্তরাজ্যের প্ল্যান্টটি বন্ধ করতে চলেছে। এর কিছু উৎপাদন ইউরোপে স্থানান্তর করার পরিকল্পনা করেছে।

 

একটি সুইস মাল্টিন্যাশনাল সংস্থা জানিয়েছে, নিউক্যাসলের বর্তমানে উত্পাদিত পণ্যগুলো যুক্তরাজ্য এবং মহাদেশের অন্যান্য প্ল্যান্টে স্থানান্তরিত করা হবে।

 

১৯৫৮ সালে ফাওডনে এটি চালু হয়েছিল এবং ২০২৩ এর শেষের দিকে বন্ধ হয়ে যাচ্ছে।

 

সংস্থাটি বলেছে, তারা যাতে তাদের সহকর্মী এবং ট্রেড ইউনিয়নগুলোর সাথে পরামর্শের জন্য বেশি সময় পায় তার জন্য যত তাড়াতাড়ি সম্ভব তারা এই ঘোষণা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সংস্থাটির এই সিদ্ধান্তের ফলে ৫৭৩ জন কর্মচারীর চাকরি হারানোর সম্বাভনা আছে। তাদের বেশিরভাগ ফাওডনে এবং জন ইয়র্ক প্ল্যান্টে আছে।

 

সংস্থাটি বলে ফাওডনের তুলনায় ইয়র্ক এবং হ্যালিফ্যাক্সে আমাদের কারখানাগুলিতে আরও বড় এবং দক্ষ জনবল আছে।

 

১৯৩৩ সালে ইয়র্কে ব্র্যান্ডটি কিটকাট উৎপাদনের মাধ্যমে যাত্রা শুরু করে। সেই শহরে কিটকাট উৎপাদনকে আধুনিকরণ এবং বাড়ানোর জন্য ২০.২ মিলিয়ন পাউন্ড বিনিয়োগের পরিকল্পনা করছে।

 

নেসলের এই সিদ্ধান্তের প্রতবাদে জিএমবির জাতীয় কর্মকর্তা রস মারডোচ বলেছে, লাভের জন্য শত শত জীবন নষ্ট করা খুবি অন্যায়। এই শ্রমিকরাই বিশ্বব্যাপী মহামারি চলাকালীন সময়ে উৎপাদন চলমান রেখেছে। নেসলে বিশ্বের বৃহত্তম খাদ্য উৎদনকারী প্রতিষ্ঠান, তাদের উচিত শ্রমিকদের সাথে সঠিক আচরণ করা।

 

নিউক্যাসল নর্থের লেবার পার্টির সাংসদ ক্যাথরিন ম্যাককিনেল বলেন, ফাডনে ৬৩ বছরের চকোলেট উৎপাদন শীঘ্রই শেষ হতে পারে। নেসলে প্ল্যান্টের দেওয়া এই ঘোষণা একেবারে ধ্বংসাত্মক। আমি জিএমবি ইউনিয়নের সাথে জরুরীভাবে বৈঠক করব এবং আমরা কিভাবে প্রস্তাবগুলোতে সাড়া দেব তা নিয়ে আলোচনার করব।

 

সূত্র: স্কাই নিউজ
৩০ এপ্রিল ২০২১
এসএফ

আরো পড়ুন

যুক্তরাজ্যে সাড়া ফেলেছে নতুন প্র‍্যাগনেন্সি টেস্ট

Training & Life skill | 12 January 2021

অনলাইন ডেস্ক

এবার ১০ লাখ মুসলিমকে হজের অনুমতি দিচ্ছে সৌদি আরব