10.7 C
London
May 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে ভুল প্ল্যানের কারণে ভাঙ্গা পড়ছে দুটি অ্যাপার্টমেন্ট ব্লক

প্ল্যানিং কন্ডিশনের শর্তভঙ্গ করার জন্য একটি ডেভলপার কোম্পানিকে দক্ষিণ-পূর্ব লন্ডনে দুটি অ্যাপার্টমেন্ট ব্লক ধ্বংস করার আদেশ দেওয়া হয়েছে।

গ্রিনউইচ কাউন্সিল জানিয়েছে, উলউইচ-এ মাস্ট কোয়ে দ্বিতীয় ধাপের উন্নয়নের ব্লকগুলি অনুমোদিত পরিকল্পনার তুলনায় আলাদা ছিল। কাউন্সিল বলেছে ২০১২ সালে অনুমোদিত পরিকল্পনাগুলিতে কমপক্ষে ২৬ টি বিচ্যুতি ছিল। তবে ডেভলপার কমার হোমস গ্রুপ এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে পারে বলে জানিয়েছে ডেভলপার গ্রুপের একজন মুখপাত্র।

তথ্যানুযায়ী জানা যায় উভয় ব্লক ২০৪টি অ্যাপার্টমেন্ট নিয়ে গঠিত এবং কাউন্সিল বলেছে বিকল্প আবাসন সন্ধানে তারা সহায়তা করবে।

কাউন্সিলর আইডান স্মিথ বলেন, “মাস্ট কোয়ে নিয়ম অমান্য করে যেভাবে পরবর্তিত করা হয়েছে তা আমরা রাখতে দিতে পারি না। তবে ভাড়াটেদের জন্য একটি নতুন আবাস সন্ধান করারও সহজ কাজ নয়, সময় বেশ অস্থিতিশীল।”

কাউন্সিল জানায়, কাউন্সিল কর্তৃক ধৃত সমস্যার মধ্যে ছিল শিশুদের খেলার জায়গা এবং জনসাধারণের জন্য একটি ছাদ উদ্যান সরবরাহ করতে ব্যর্থতা। তাছাড়া হুইলচেয়ার এক্সেসেও জটিলতা ছিল।

গ্রিনউইচ কাউন্সিলের নেতা কাউন্সিলর অ্যান্টনি ওকেরেক বলেছেন, টাওয়ারগুলি ভেঙে দেওয়ার আদেশ একটি যুক্তিসঙ্গত প্রতিক্রিয়া। যে উন্নয়ন পরিকল্পনার অনুমতি দেওয়া হয়েছিল তা আজ আমাদের সামনে দেখতে পাচ্ছি না।”

উল্লেখ্য যে, কাউন্সিল জানিয়েছে যে ২০২২ সালে নির্মাণ কাজ শেষ হওয়ার পরে কাজের ত্রুটিগুলো প্রকাশিত হয়। পরে এক বছরব্যাপী তার তদন্ত চলেছে বলেও তারা জানায়।

কমার হোমস গ্রুপের একজন মুখপাত্র বলেছেন, ” কমার হোমস গ্রুপ অবাক এবং অত্যন্ত হতাশ কাউন্সিলের এই সিদ্ধান্তে। আমরা বিশেষভাবে জনসাধারণের বিবৃতিগুলি দেখে অবাক হয়েছি। যা আমাদের ক্রিয়াকলাপগুলিকে ভুলভাবে উপস্থাপন করেছে।”

এম.কে
২৮ সেপ্টেম্বর ২০২৩

 

আরো পড়ুন

এসাইলাম প্রার্থীদের ব্যাকলগ দ্রুত হ্রাস করতে চায় যুক্তরাজ্য সরকার

পূর্ব ইউরোপে সেনা সংখ্যা দ্বিগুণ করবে ব্রিটেন

প্রধানমন্ত্রী হবার জরিপে অনেক পিছিয়ে পড়েছেন ঋষি সুনাক

নিউজ ডেস্ক