11.9 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে রাস্তায় হিজাব পরিহিত নারীর ওপর হামলা

যুক্তরাজ্যে প্রকাশ্য দিবালোকে হিজাব পরিহিত এক নারীর ওপর হামলার ঘটনা ঘটেছে। ওয়েস্ট ইয়র্কশায়ারের ডেসবারির একটি রাস্তায় এ হামলার ঘটনা ঘটেছে। ওই হামলার ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, হুডিতে মাথাঢাকা এক ব্যক্তি দিনের আলোতে হিজাব পরিহিতা এক মুসলিম নারীকে আক্রমণ করছেন। হিজাব পরা ওই নারী যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের ডেসবারির একটি রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। ঠিক তখনি একজন হুডিধারী ব্যক্তি আচমকাই তার ওপরে চড়াও হয়। রীতিমতো কংক্রিট স্ল্যাব দিয়ে আঘাত করতে যায় তার মাথায়। সঙ্গে সঙ্গে সেখান থেকে সরে যান ওই নারী।

একজন এক্স ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ওয়েস্ট ইয়র্কশায়ারের ডেসবারিতে একজন শ্বেতাঙ্গ পুরুষ হিজাব-পরা এক মুসলিম নারীর মাথায় কংক্রিট স্ল্যাব দিয়ে আঘাত করতে যাচ্ছেন- এটি সত্যিই ভয়ংকর ঘটনা।

ওই নারীর স্বামী ইদ করিমি দ্য ইন্ডিপেনডেন্টকে বলেন, আমি খাবার আনতে ভিতরে গিয়েছিলাম এবং আমার স্ত্রী বৃষ্টির মধ্যে ছাতা মাথায় দিয়ে বাইরে অপেক্ষা করছিল। হঠাৎ দেখলাম চারপাশে লোকজন জড়ো হচ্ছেন। আর ওই সময় একজন দৌড়াচ্ছেন এবং তিনি চিৎকার করে বলতে থাকেন পুলিশকে ডাকবেন না, আমি আর করব না। পুলিশ আসার আগ পর্যন্ত আমরা তাকে আটকে রেখেছিলাম।

করিমি আরও জানান, আমার স্ত্রী মাথায় আঘাত না পেলেও ঘটনার রেশ থেকে এখনো বের হয়ে আসতে পারেননি। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি দেখে হতবাক হয়েছেন।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের একজন মুখপাত্র বলেন, আমরা এই ভিডিওটি সম্পর্কে সচেতন। বাসিন্দাদের আশ্বস্ত করতে চাই, এই ধরনের ঘটনাকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করা হবে। অপরাধের সাথে জড়িত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ।

সূত্রঃদ্য ইন্ডিপেনডেন্ট

এম.কে
১৪ নভেম্বর ২০২৩

 

আরো পড়ুন

ব্যর্থ আশ্রয়প্রার্থীদের নির্বাসন প্রক্রিয়া দ্রুত করতে ব্র্যাভারম্যানকে আহ্বান!

৫৫০ মিলিয়ন পাউন্ডে রফা ইউকের সবচেয়ে আলোচিত ডিভোর্স কেস

পদত্যাগ করছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হামজা ইউসুফ