20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশযুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে শীতকালীন সহায়তা পেতে ব্যর্থ হতে যাচ্ছেন ৯ লাখের বেশি পেনশনার

যুক্তরাজ্যে পেনশন ক্রেডিট নিয়ে সতর্কতা জারি করেছেন বিশেষজ্ঞরা। আশঙ্কা করা হচ্ছে যে কয়েক হাজার পেনশনার শীতকালীন জ্বালানী সহায়তা পেতে এইবার ব্যর্থ হতে পারেন। প্রায় ৯ লাখের বেশি পেনশনার নতুন করে শীতকালীন সহায়তা সেবা পাওয়ার জন্য আবেদন কর‍তে হতে পারে নতুবা তারা সবাই সুবিধা বঞ্চিত হবেন। এই আবেদন সরকারের ওয়ার্ক ও পেনশন বিভাগ ডিডাব্লুপি’র মাধ্যমে আবেদন করতে হবে। যারা আবেদন কর‍তে ব্যর্থ হবেন তারা আসছে শীতে নিজেদের উষ্ণ রাখতে সরকারী সহায়তা পেতে ব্যর্থ হবেন বলে সতর্কতা জারি করেছে ডিডাব্লুপি।

সরকারী হেল্পলাইন দাবি করেছে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে নয় সপ্তাহ সময় লাগতে পারে। কিন্তু কোয়ালিফাইং পিরিয়ড হিসাবে ১৬ সেপ্টেম্বরকে গণনায় নিলে মাত্র ৩ সপ্তাহ সময় হাতে রয়েছে বলে খবরে জানা যায়।

জ্বালানী দারিদ্র্য জোটের একজন মুখপাত্র মন্তব্য করেন: “এটি স্পষ্ট মন্ত্রীরা এই বিষয়গুলোর কথা সঠিকভাবে তদারকি করেন নাই। লক্ষ লক্ষ পেনশনারের শীতকালীন জ্বালানী অর্থ সহায়তা গ্রহণ প্রায় অসম্ভব হয়ে যাবে। যা আগুনে ঘি ঢালার মতো প্রেক্ষাপট তৈরি করবে।”

জাতীয় পেনশনার্স কনভেনশনের সাধারণ সম্পাদক জান শর্ট যোগ করেন: “পেনশনারদের সময় মতো শীতকালীন সহায়তা না পাওয়াকে কখনও সমর্থন করা যায় না। সরকারের অতি দ্রুত এর বিকল্প নিয়ে ভাবতে হবে। কয়েক হাজার বয়স্ক এবং দুর্বল ব্যক্তিদেরকে শীতের মতো এক ভয়াবহ এবং সম্ভাব্য জীবন হুমকির সম্মুখীন করে দেয়ার মতো ঘটনার জন্য তীব্র নিন্দা জানাই।”

সূত্রঃ বার্মিংহাম মেইল

এম.কে
২৪ আগস্ট ২০২৪

আরো পড়ুন

বিচ্ছেদের পথে হাঁটছেন কেট-উইলিয়ামস!

অভিবাসীদের রুয়ান্ডায় পাঠানোর সিদ্ধান্ত দুইমাস পর: যুক্তরাজ্য

আশ্রয় ব্যবস্থাকে ঢেলে সাজাতে চায় ইইউ; নতুন পরিকল্পনায় বাংলাদেশীদের জন্য বিপদ