8.2 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে হামাসের পক্ষে অবস্থান নিলে নাগরিকদের নামে হতে পারে ফৌজদারি মামলা

যুক্তরাজ্য সরকার গাজায় ইসরায়েলের উপর হামাসের হামলাকে ন্যাক্কারজনক বলে দাবি করেছে। যুক্তরাজ্যের স্বরাষ্ট্র সচিব সুয়েলা ব্র্যাভারম্যান বলেন, যুক্তরাজ্যে ফিলিস্তিনের পতাকা হাতে নিয়ে নাড়ালে কিংবা ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে শ্লোগান দিলে সেটাকে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হবে। এই ব্যাপারে পুলিশ বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।

ইংল্যান্ড এবং ওয়েলসের চিফ কনস্টেবলকে একটি চিঠিতে স্বরাষ্ট্রসচিব ইহুদি সম্প্রদায়ের সদস্যদের হয়রানি বা ভয় দেখানোর কোনো প্রচেষ্টাকে দ্রুত বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

ইসরায়েলিদের উপর হামাসের মারাত্মক আক্রমণকে অনেক ব্যক্তি ভিন্ন দৃষ্টিতে দেখছেন বলে তিনি সংবাদমাধ্যমে জানান। সুয়েলা ব্রেভারম্যানের মতে কোনো ধরনের নৃশংসতাকে সমর্থন যুক্তরাজ্য করে না এবং যে ব্রিটিশ নাগরিক নগ্নভাবে হামাসের হামলাকে সমর্থন করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যুক্তরাজ্য সরকার প্রস্তুত। স্বরাষ্ট্র সচিব আরো বলেন, বর্তমানে যা ঘটছে তা গভীরভাবে উদ্বেগের। মানুষকে মানুষ হিসেবে না দেখে জাতিগত দ্বন্দ্ব নিয়ে বিবেধ সৃষ্টি হবার কোনো সুযোগ যুক্তরাজ্য নিজের দেশে হতে দিবে না।

সুয়েলা ব্র্যাভারম্যান তার চিঠিতে উল্লেখ করেছেন, হামাসের পক্ষে কেউ কথা বলবে আর যুক্তরাজ্য পুলিশ বিভাগ নিজেদের হাত গুটিয়ে বসে থাকবে তা কখনও সরকার হতে দিতে চায় না।

উল্লেখ্য যে, হামাসের আক্রমণে ইতিমধ্যে যুদ্ধাবস্থা সৃষ্টি হয়েছে গাজায়। বিশ্ব মোড়লদের বিভিন্ন নেতৃত্ব বিভিন্নদিকে অবস্থান নিয়ে নিজেদের মতামত ব্যক্ত করেছেন। যুক্তরাজ্য সরকার নিজেদের অবস্থান ইসরায়েলের পক্ষে নিয়েছে বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

এম.কে
১১ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

টুইটারের নতুন সংকট: সব অফিস বন্ধ

যুক্তরাজ্য-আয়ারল্যান্ডে ২০ হাজার কর্মী নেবে ম্যাকডোনাল্ডস

সাবিনা নেছার জানাজা শুক্রবার ইস্ট লন্ডন মসজিদে