7.8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে হাসপাতালের রেকর্ড রুমে পানিতে ভিজে কয়েক’শো রুগীর নথিপত্র নষ্ট

যুক্তরাজ্যের একটি হাসপাতালে রেকর্ড রুম হতে শ’খানেক রোগীদের বিভিন্ন রেকর্ড পানিতে ভিজে নষ্ট হয়ে গিয়েছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। এই ঘটনা প্লাম্বিং লিকেজের কারণে ঘটেছে বলে তথ্যানুযায়ী জানা যায়।

মোরের এলগিনের হাসপাতালে কয়েকশো রোগীর মেডিকেল রেকর্ড ধ্বংস হয়ে গিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এলগিনের ডাঃ গ্রে’র হাসপাতালে পাইপ লিকেজ হয়েছিল ১৫ জানুয়ারি। যা রেকর্ড স্টোরেজ রুমের পাশেই ছিল বলে জানান হাসপাতালের একজন মুখপাত্র।

পাইপ লিকেজের ঘটনা জানার সাথে সাথেই উক্ত এরিয়া বন্ধ ঘোষণা করা হয় এবং পরিষ্কার করার কাজে নিয়োজিত করা হয় পরিষ্কারকর্মীদের। এনএইচএস নিশ্চিত করেছে, রেকর্ড রুমের এই ক্ষতি হবার পরও রোগীদের চিকিৎসায় কোনো গাফিলতির ঘটনা ঘটে নাই। তাছাড়া ঠিক কতজন রোগীর নথিপত্র নষ্ট হয়েছে তা নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছে এনএইচএস।

গ্রে’র হাসপাতালের জেনারেল ম্যানেজার আলাসডায়ার প্যাটিনসন বলেছেন, ” আমরা এখনও বুঝতে কাজ করছি পাইপ লিকেজের কারণে কি পরিমাণ নথিপত্র ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা পূর্ণ চিত্র পেয়ে গেলেই সকল রোগীদের সাথে সরাসরি যোগাযোগ করব।

মিঃ প্যাটিনসন আরও যোগ করেন, ” আমি প্রত্যেক
দর্শনার্থী, রোগী এবং কর্মীদের কাছে আবেদন করতে চাই যে কেবলমাত্র টয়লেটগুলিতে মলমূত্র ফ্লাশ করা উচিত। কাগজের তোয়ালে, ওয়াইপস বা স্যানিটারি ন্যাপকিনের মতো আইটেম কখনই ফ্লাশ করা উচিত নয়। যা ব্লকেজের সৃষ্টি করে এবং এই ধরনের ব্লকেজ হতে বিপদজনক দূর্ঘটনা ঘটতে পারে।”

সূত্রঃ দ্য সান

এম.কে
২৩ জানুয়ারি ২০২৪

 

আরো পড়ুন

লন্ডনে তরুণী নিখোঁজের ঘটনায় পুলিশ সদস্য গ্রেফতার

নিউজ ডেস্ক

রাজনীতিবিদদের নিরাপত্তা বাড়াচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে স্মার্টফোনমুক্ত শৈশব চান বাবা-মায়েরা