6.7 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে হোম অফিসের নতুন হাব

স্টোক-অন-ট্রেন্টে একটি নতুন হোম অফিস হাব হতে যাচ্ছে সেখানে প্রায় পাঁচ শতাধিক নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে ঘোষণা দেন স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান।
স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান বলেন, আমি স্টোকের নতুন সাইটটি খুলতে পেরে সন্তুষ্ট যা ৫০০টি নতুন কার্যক্ষেত্র সৃষ্টি করতে সক্ষম। শহরের কেন্দ্রস্থলে অবস্থিত এই নতুন প্রতিষ্ঠানটি এই অঞ্চলে বিশাল সুবিধা নিয়ে আসবে।এই কাজগুলি তৈরির মাধ্যমে,  যুক্তরাজ্য জুড়ে কর্মসংস্থান বৃদ্ধি করার যে তাড়না কনজারভেটিভ সরকারের সেটা প্রমাণ করতে সক্ষম হয়েছি।
ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, স্থানীয় শিক্ষার্থী এবং চাকরি প্রার্থীদের নতুন কাজের জন্য আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে। স্থানীয় সম্প্রদায়ের উপর নতুন বিনিয়োগের দীর্ঘস্থায়ী প্রভাব নিশ্চিত করতে হোম অফিস স্টোক-অন-ট্রেন্ট সিটি কাউন্সিলের সাথে অংশীদারিত্ব করতে যাচ্ছে।
উদ্বোধনকালে অন্তর্বর্তীকালীন স্থায়ী সচিব সাইমন রিডলি, স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্র্যাভারম্যান এবং স্থায়ী সচিব স্যার ম্যাথিউ রাইক্রফ্ট উপস্থিত ছিলেন।
সরকার জানায়, ব্যয়বহুল হোটেলগুলিতে রাখা আশ্রয়প্রার্থীদের সংখ্যা হ্রাস এবং করদাতাদের উপর আশ্রয় ব্যবস্থার বোঝা কমানোর জন্য সরকারের পরিকল্পনায় এই হাবটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই প্রজেক্টে ইতিমধ্যে ১,২৮০ জন কেইস ওয়ার্কারকে যুক্ত করবে এবং ২০২৩ এর শেষের দিকে আশ্রয় মামলার ব্যাকলগ সাফ করতে সহায়তা করবে।
হোম অফিসের স্থায়ী সচিব স্যার ম্যাথিউ রাইক্রফ্ট বলেছেন, ২০২৫ সালের মধ্যে লন্ডন ও লন্ডনের দক্ষিণ পূর্বাংশে অবস্থিত এই হাবে ২,২০০ জনেরও বেশি কর্মী নিয়োগ করা হবে। পুরো যুক্তরাজ্য জুড়ে মানুষের প্রতিভা এবং দক্ষতা অর্জনের জন্য এই নতুন হাবটি আমাদের দৃষ্টিভঙ্গির একটি গুরুত্বপূর্ণ অঙ্গ।
আমি আনন্দিত যে স্টোক-অন-ট্রেন্টের আরও বেশি লোক হোম অফিসে যোগদানের সুযোগ পাবে। তাদের দক্ষতা এবং প্রতিভা আশ্রয়প্রার্থীদের ব্যাকলগ সাফ করা সহ যুক্তরাজ্যের কয়েকটি বৃহত্তম চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে।
সরকারের একজন মুখপাত্র জানায়, স্টোক অফিস কেবল সরকারকে আশ্রয়প্রার্থীদের মোকাবেলা করতে সাহায্য করবে না বরং এটি প্রবৃদ্ধি এবং চাকরির বাজার সৃষ্টি করবে।
এম.কে
২৪ জুন ২০২৩

আরো পড়ুন

শুরু হতে যাচ্ছে রুপি-রুবেল বাণিজ্য

কোনো মানুষই অবৈধ নয়- ২৭ জানুয়ারি ২০২১

অনলাইন ডেস্ক

রাশিয়ার বিরুদ্ধে ‘সাইবার যুদ্ধ’ ঘোষণা করেছে হ্যাকিং গ্রুপ অ্যানোনিমাস

অনলাইন ডেস্ক