6.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্য লুটন কাউন্সিলে দেখা দিয়েছে ছাড়পোকা আতঙ্ক

লন্ডনের লুটন কাউন্সিল জানিয়েছে প্যারিসের মতো যুক্তরাজ্যে ছাড়পোকার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়তে পারে। এই আশঙ্কার মধ্যেই ছাড়পোকা মোকাবেলার জন্য উদ্বেগজনক প্রচুর কল রিসিভ করেছে কাউন্সিল কর্তৃপক্ষ।

লুটন কাউন্সিল কর্তৃপক্ষ ইতিমধ্যে ছাড়পোকার জন্য কি কি ব্যবস্থা গ্রহণ করা উচিত সে সম্পর্কে গাইডেন্স জারি করেছে। তবে কাউন্সিল সতর্ক করে দিয়ে বলেছে ছাড়পোকা মোকাবেলায় কাউন্সিলের যথেষ্ট পরিমান ব্যবস্থা কিংবা সংস্থান নেই।

কাউন্সিল তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে, কীটপতঙ্গ নিয়ন্ত্রণ পরিষেবা বর্তমানে সাপ্তাহিক ভিত্তিতে উদ্বেগজনক হারে ফোন কল রিসিভ করে যাচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ফ্রান্সে ছাড়পোকা জাতীয় ইস্যুতে পরিনত হয়েছে। এরমাঝেই জাতীয় আতঙ্কের মাঝে সিনেমা, ট্রেন, হাসপাতাল এবং স্কুলগুলিতে ছাড়পোকা খবর পাওয়ার গিয়েছে।

ইতিমধ্যে লুটন কাউন্সিল কাউন্সিলের কীটপতঙ্গ নিয়ন্ত্রণ কর্মকর্তাদেরকে ছাড়পোকা আক্রান্ত বাড়ি পরিদর্শন করার আহ্বান জানিয়েছে।

পরিদর্শন করার আগে, বিছানাগুলিকে সিলড বিন লাইনার হতে দূরে সরিয়ে রাখা উচিত। তাছাড়া ওয়ারড্রোবস, ড্রয়ার এবং বুককেসগুলি খালি করার পরামর্শ দিয়েছে কাউন্সিল।

তাছাড়া প্রত্যেক ঘরে ল্যাভেন্ডার তেল ছিটিয়ে দিলে ছাড়পোকা হতে পরিত্রাণ পাওয়া সম্ভব এবং আসবাবপত্র উচ্চ তাপমাত্রায় মুছে ফেলার কথা জানিয়েছেন কাউন্সিলের কীটপতঙ্গ বিভাগের একজন কর্মকর্তা।

এম.কে
১০ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

নামিয়ে দেয়া হলো কিংস ক্রস স্টেশনে প্রদর্শিত রমজানের ইসলামিক বার্তা

ঋষি সুনাকের ‘শিকড়’ ভারতে, নাকি পাকিস্তানে?

লন্ডন শহরের টিউবলাইনে যুক্ত হচ্ছে গুগল স্ট্রিট ভিউ