15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

যুক্তরাষ্ট্রসহ ১০ দেশে বাংলাদেশ দূতাবাসের ৩৮ কর্মকর্তার তথ্য চেয়ে দুদকের চিঠি

দুর্নীতির অভিযোগ উঠা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডাসহ ১০ দেশে বাংলাদেশ দূতাবাসের ৩৮ কর্মকর্তা–কর্মচারীর তথ্য চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা–১ থেকে এ চিঠি পাঠানো হয়েছে। দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

সূত্রটি জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তথ্য চেয়ে এসব চিঠি পাঠিয়েছে দুদক। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ছাড়াও সৌদি আরব, চীন, দুবাই, ইতালি, সুইজারল্যান্ড, ফিলিপাইনে বাংলাদেশ দূতাবাসে কর্মরত রাষ্ট্রদূত, হেড অব চ্যান্সেলর, প্রধান কনস্যুলার পদমর্যাদার কর্মকর্তাদের তথ্য চেয়ে এই চিঠি পাঠানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ ৩৮ কর্মকর্তা–কর্মচারীর বিরুদ্ধে অনিয়ম–দুর্নীতির অভিযোগের অনুসন্ধান করছে কমিশন।

এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এই কর্মকর্তাদের বর্তমান কর্মস্থল, পদবি, স্থায়ী ঠিকানা এবং বর্তমান ঠিকানা আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে সরবরাহ করতে অনুরোধ জানানো হয়েছে।

ওই কর্মকর্তাদের ২০১৬–১৭ অর্থ বছরের আগের কর্মস্থল, দায়িত্বপ্রাপ্ত শাখা ও তৎকালীন পদবি, বর্তমান কর্মস্থল, পদবি, স্থায়ী ও বর্তমান ঠিকানা চাওয়া হয়েছে চিঠিতে।

এম.কে
০৪ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

সৌদি আরবে ইউরিয়া সার কারখানা বসাবে বাংলাদেশ

সোমবার সারা দেশে ছাত্র–জনতার বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়ে বার্তা

সিলেটের নতুন কূপে ডিজেলের আধার, মানও উন্নত