13 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাষ্ট্রের মানসিক স্বাস্থ্য বিষয়ক কোচিং ফার্ম বেটারআপে চাকরি নিচ্ছেন প্রিন্স হ্যারি

প্রিন্স হ্যারি বা ডিউক অব সাসেক্স যুক্তরাষ্ট্রের মানসিক স্বাস্থ্য বিষয়ক কোচিং ফার্ম বেটারআপে চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে চাকরি নিতে যাচ্ছেন।

 

গ্রাহকদের প্রশিক্ষণ এবং মানসিক স্বাস্থ্যসেবা দিয়ে থাকে বেটারআপ। এটি মূলত ডিজিটাল প্ল্যাটফর্ম। সেবা গ্রহণে ইচ্ছুক কেউ নিজের সম্পর্কে জানালে বেটারআপ কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির সাহায্যে সম্ভাব্য মানসিক স্বাস্থ্যসেবাদাতা কিংবা প্রশিক্ষকের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়। বিশ্বের ৬৬টি দেশে ২০০০ -এরও বেশি কোচ তাদের জ্ঞান বিতরণ করেন।

 

বেটারআপের ওয়েবসাইটে নেতৃত্বদানকারী বা লিডারশিপ দলের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে প্রিন্স হ্যারির নাম। তার সম্পর্কে লেখা আছে ‘মানবহিতৈষী, অভিজ্ঞ সেনাসদস্য, মানসিক সুস্বাস্থ্যের দূত এবং পরিবেশবাদী।’

 

যুক্তরাজ্য ছাড়ার পর বেটারআপ ছাড়াও আরেকটি কাজের সঙ্গে যুক্ত হয়েছেন ব্রিটিশ রাজপুত্র। অডিও স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান স্পটিফাইয়ের সঙ্গে জোট বাঁধছে ডিউক এবং ডাচেস অব সাসেক্সের হাতে গড়া প্রতিষ্ঠান আর্চওয়েল অডিও।

 

প্রিন্স হ্যারি এক বিবৃতিতে বলেছেন, নতুন দায়িত্ব নিয়ে তিনি রোমাঞ্চিত। তার সঠিক দায়িত্ব কি হবে, কত ঘন্টা কাজ করতে হবে অথবা তাকে কোনো অর্থ প্রদান করা হবে কিনা তা এখনো স্পষ্ট নয়।

 

এক প্রাতিষ্ঠানিক ব্লগপোস্টে বেটারআপে যোগ দেওয়ার কারণ বর্ণনা করেছেন প্রিন্স হ্যারি। সেইসঙ্গে জানিয়েছেন, তিনি নিজে বেটারআপ থেকে মানসিক স্বাস্থ্যবিষয়ক প্রশিক্ষণ নিয়ে উপকৃত হয়েছেন।

 

গত বছরের মার্চ মাসে রাজপরিবার থেকে নিজেদের প্রত্যাহার করে নেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। এরপর এটিই তার প্রথম চাকরির খবর। তারা এটি নিশ্চিত করেছেন যে সাধারণ মানুষ হিসেবে তারা রাজপরিবারের বাইরে থাকবেন এবং অর্থনৈতিক স্বাধীনতার জন্য কাজ করবেন।

 

প্রিন্স হ্যারি এর আগে একটি গেমস নিয়ে কাজ করেছেন, যা সেনাবাহিনীর ব্যবহারের জন্য তৈরি করা হয়েছে। ওই গেমসের মাধ্যমে সেনারা নিজেদের মানসিক ও শারীরিক পুনর্বাসনের কাজ করতে পারেন।

 

গত বছর তারা জানিয়েছিলেন, নেটফ্লিক্সের জন্য তারা অনুষ্ঠান তৈরি করবেন এবং কিছু অনুষ্ঠানে তারা নিজেরাও উপস্থিত থাকবেন। এ ছাড়া মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম স্পটিফাইয়ের সাথেও তাদের একটি চুক্তি আছে।

 

 

সূত্র: বিবিসি
২৪ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বরিস জনসন

অনলাইন ডেস্ক

বেপরোয়া গাড়ি চালানোয় মৃত্যু, ব্রিটিশ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক

ইউক্রেন সীমান্তে শরণার্থীরা মানব পাচারকারীদের শিকার!

অনলাইন ডেস্ক