12.6 C
London
May 13, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যে দ্বীপে চাকরি নিলে ঘণ্টায় মিলবে দেড় হাজার টাকা

চাকরি নিলেই ঘণ্টায় পাওয়া যাবে দেড় হাজার টাকা! সঙ্গে আরও নানা সুযোগ–সুবিধা থাকবে। এই সুযোগ মিলছে যুক্তরাজ্যের নর্থ ওয়েলসের ইনিস এনলি দ্বীপে।

স্কাই নিউজের প্রতিবেদনে জানা যায়, নর্থ ওয়েলসে অবস্থিত ওই প্রত্যন্ত দ্বীপে দেখাশোনার কাজের জন্য দুজন কর্মী খোঁজা হচ্ছে। বার্ডসে দ্বীপ বা ইনিস এনলি নামে পরিচিত এটি। চাকরির বিজ্ঞাপনে বলা হয়, ইনিস এনলিতে দুজন ওয়ার্ডেন নিয়োগ দেওয়া হবে। যাদের বেতন হবে ঘণ্টায় ১১.৪৪ পাউন্ড। এ ছাড়া প্রতি মাসে একবার নৌকায় করে মূল ভূখণ্ডে যাওয়ার ব্যবস্থা, নিজের জন্য চাষবাসের সুব্যবস্থা, ইন্টারনেট সংযোগসহ বিভিন্ন সুবিধা থাকছে।

০.৬৯ বর্গমাইল আয়তনের দ্বীপটির জনসংখ্যা মোটে ১১ জন। এটিকে পৌরাণিক জাদুকর মার্লিনের সমাধিস্থল বলে দাবি করা হয়। বার্ডসে আইল্যান্ড ট্রাস্ট দুজন ব্যক্তির কাছ থেকে যৌথ আবেদন আহ্বান করেছে, যারা একসাথে বসবাস করবে এবং কাজ করবে বলে ধারণা করা হচ্ছে। তাদের চুক্তির মেয়াদ হবে আগামী ১ মার্চ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত।

কাজের বিবরণে বলা হয়েছে, ইংরেজি এবং ওয়েলশ উভয় ভাষায় কথা বলার দক্ষতা ও গাড়ি চালানো জানতে হবে। আর বাড়ির ভেতরে গরম পানি ও টয়লেটের ব্যবস্থা নেই। বাইরে থাকা ‘কম্পোস্টিং টয়লেট’ ব্যবহার করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে।

৩০ মিটার লম্বা এবং ২০০ বছরেরও বেশি পুরানো দ্বীপটিতে যুক্তরাজ্যের সবচেয়ে লম্বা বর্গাকার টাওয়ারযুক্ত বাতিঘর পাওয়া যায়। ১৯৭৯ সাল থেকে দ্বীপটি একটি ট্রাস্ট কিনে নেয় এবং এখন পর্যন্ত দাতব্য মালিকানার অধীনে রয়েছে। গত বছর ইনিস এনলি নতুন করে আলোচনায় আসে। ইউরোপের প্রথম ডার্ক স্কাই অভয়ারণ্যের মর্যাদা দেওয়া হয়েছিল দ্বীপটিকে।

সূত্রঃ স্কাই নিউজ

এম.কে
১৯ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

পার্টিগেট: লজ্জাজনক পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কয়েকটি ছবি

যুক্তরাজ্যে ১৮ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধের ডাক

বেলজিয়ামের ব্রাসেলসে বিশৃঙ্খলা, চটেছেন ঋষি সুনাক