9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

যৌনতা পূর্ণ ছবির জন্য বিবিসির উপস্থাপক বরখাস্ত

প্রভাবশালী গণমাধ্যম ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনের (বিবিসি) এক উপস্থাপকের বিরুদ্ধে যুক্তরাজ্যে যৌনতাপূর্ণ ছবি পাঠানোর জন্য অপ্রাপ্তবয়স্ক একজনকে অর্থ দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই উপস্থাপককে রোববার বরখাস্ত করেছে বিবিসি।

ওই উপস্থাপক বিশ্বব্যাপী পরিচিত মুখ। যুক্তরাজ্যে কারও বিরুদ্ধে আদালতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন না হলে তাঁর নাম প্রকাশে বিধিনিষেধ থাকায় ওই উপস্থাপকের নাম প্রকাশ করা হয়নি।

যুক্তরাজ্যেরের সংবাদমাধ্যম গত শুক্রবার অভিযোগের বিষয়টি প্রথম প্রকাশ্যে আনে। ভুক্তভোগীর মা অভিযোগ করেন, তিন বছর আগে থেকে তার সন্তানকে যৌনতাপূর্ণ ছবির জন্য অর্থ দিয়ে আসছেন বিবিসির একজন পুরুষ উপস্থাপক। তিনি তাকে মোট ৩৫ হাজার পাউন্ড দিয়েছেন। যে সময় প্রথম অর্থ দেওয়া শুরু হয়েছিল, তখন তার বয়স ছিল ১৭ বছর।

এই অর্থ দিয়ে তার সন্তান নেশা করে এবং সে কোকেনে আসক্ত হয়েছে বলে জানিয়েছেন ওই মা। এ ঘটনায় ওই পরিবার ১৯ মে বিবিসির কাছে অভিযোগ করে। কিন্তু এরপরও ওই উপস্থাপককে দায়িত্ব থেকে সরায়নি বিবিসি কর্তৃপক্ষ। পরবর্তীতে ব্রিটিশ সংবাদমাধ্যমে খবরটি প্রকাশ হওয়ার পর এ নিয়ে তুমুল আলোচনা হয়।

বিষয়টি নিয়ে যুক্তরাজ্যের সংস্কৃতিমন্ত্রী লুসি ফ্রেজার রোববার বিবিসির মহাপরিচালক টিম ডেভির সঙ্গে কথা বলেন। তিনি বিষয়টিকে ‘অত্যন্ত উদ্বেগজনক’ বলে মন্তব্য করেন। টুইটারে লুসি লেখেন, ‘ডেভি আমাকে আশ্বস্ত করেছেন, বিবিসি এ অভিযোগ দ্রুত ও সংবেদনশীলতার সঙ্গে তদন্ত করে দেখছে।’

এরপর বিবিসির কর্মীদের কাছে পাঠানো এক ই-মেইলে ওই উপস্থাপককে বরখাস্ত করার কথা জানিয়েছেন টিম ডেভি।

এম.কে
১০ জুলাই ২০২৩

আরো পড়ুন

৩ লাখ ১২ হাজার পাউন্ড স্ট্যাম্প ডিউটি বাঁচিয়েছেন টনি ব্লেয়ার

বাংলাদেশি বংশোদ্ভূত রবিন দাস এসেক্সের সাথে চুক্তির মেয়াদ বাড়ালেন

Mortgage in Principle! 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা