9.7 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যৌন হয়রানির শাস্তিস্বরূপ অর্থদণ্ড দিতে অক্ষম প্রাক্তন টরি এমপি

আবারো সমালোচনায় প্রাক্তন কনজারভেটিভ এমপি চার্লি এলফিক। সম্প্রতি তিনি বলেছেন, খুব কঠিন ও বিব্রতকর অবস্থায় আছেন অর্থনৈতিকভাবে, তাই তার যৌন হয়রানির শাস্তিস্বরূপ আদালত নির্ধারিত ৩৫ হাজার পাউন্ড অর্থদণ্ড দিতে অক্ষম।

 

এলফিককে গত জুলাইতে তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছিল। এরমধ্যে দুটি ২০১৬ সালে একজন সংসদকর্মীর ওপর, এবং একটি ২০০৭ সালে তার পরিবারের সেন্ট্রাল লন্ডনের বাড়িতে একজন নারীর ওপর যৌন হয়রানির অভিযোগে।

 

এলফিক ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত ডোভারের কেন্ট নির্বাচনী এলাকার প্রতিনিধিত্ব করেছিলেন। এই বছরের শুরুর দিকে তার সাজার অর্ধেক মওকুফ পেয়েছিলেন। ২০২০ সালের সেপ্টেম্বরে দুই বছরের জন্য জেল হয় তার, যা অর্ধেকে কমিয়ে আনা হয় ৩৫ হাজার পাউন্ড অর্থদণ্ডের বিনিময়ে।

 

কিন্তু প্রাক্তন সরকারি হুইপ, যিনি পরের বছর পর্যন্ত লাইসেন্সে রয়েছেন, তাকে অর্থ প্রদান না করার জন্য শুক্রবার উক্সব্রিজ ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হওয়ার জন্য তলব করেন।

 

“আমি নিজেকে খুব কঠিন এবং বিব্রতকর অবস্থায় দেখতে পাচ্ছি,” তিনি আদালতকে বলেন, “আমাকে আমার সাজা শেষ করে স্বচ্ছল অবস্থায় ফিরে আসতে সময় দিন”।

 

জানা যায় তার বৈবাহিক বাড়ির বিক্রয় থেকে প্রাপ্ত ৫১ হাজার পাউন্ডের বেশিরভাগই আইনি ফি এবং দক্ষিণ-পশ্চিম লন্ডনের ফুলহামে এক বেডরুমের ফ্ল্যাটের জন্য ছয় মাসের ভাড়া দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছে।

 

তিনি আদালতকে বলেছিলেন যে তিনি তার আর্থিক পরিস্থিতি মূল্যায়ন করার জন্য স্টেপ চেঞ্জ ডেট দাতব্য সংস্থার সাথে কাজ করেছেন কিন্তু একটি পরিশোধের প্রস্তাব আদালত গ্রহণ করেনি।

 

“আমার কোনো চাকরি নেই, আমার কোন পেশা নেই, আমি দীর্ঘমেয়াদী বেকার,” বলেছেন এলফিক। “আমি একটি নতুন কর্মজীবন খোঁজার জন্য জব সেন্টার এবং আমার প্রবেশন অফিসারের সাথে কাজ করছি। আমি ইউনিভার্সাল ক্রেডিট জন্য একটি আবেদন করেছি. আমি আমার স্ত্রী থেকে বিচ্ছিন্ন হয়েছি যে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেছে। আমাকে থাকার জন্য একটি নতুন জায়গা খুঁজে বের করতে হয়েছে।”

 

৩ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

খাবার পানি সংকটে বিশ্ব

যুক্তরাজ্যে রেকর্ড পরিমান ত্বকের ক্যান্সার রোগী সনাক্ত

লিবিয়া উপকূলে বাংলাদেশিসহ ৬৫ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার