15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রাজপ্রাসাদে নিষিদ্ধ ঘোষিত হলেন প্রিন্স অ্যান্ড্রু

বাকিংহ্যাম প্যালেসে চিরতরে নিষিদ্ধ হলেন ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের ভাই প্রিন্স অ্যান্ড্রু।

 

ডেইলি সানের এক প্রতিবেদনে বলা হয়, ৬২ বছর বয়সী প্রিন্স অ্যান্ড্রু যৌন হয়রানির অভিযোগে এই বছরের জানুয়ারিতে তার রাজকীয় উপাধি হারান। ফলে এখন থেকে রাজপ্রাসাদে প্রিন্স অ্যান্ড্রুর জন্য কোনো রুম বা অফিস বরাদ্দ থাকবে না। প্রয়াত রানি এলিজাবেথ তার ছেলে অ্যান্ড্রুকে প্রাসাদ ব্যবহারের অলিখিত অনুমতি দিয়েছিলেন বলে জানা যায়।

 

মানব পাচারের অভিযোগে অভিযুক্ত জেফরি এপস্টাইন ও জিসলেন ম্যাক্সওয়েলের সঙ্গে সম্পর্কের কারণে তিন বছর আগে ব্রিটিশ রাজপরিবার থেকে পদত্যাগ করেন অ্যান্ড্রু।

 

২০২০ সালে রাজপরিবার থেকে পদত্যাগ করার পর, প্রিন্স অ্যান্ড্রু সীমিত পরিসরে প্রাসাদে তার অবস্থান ধরে রেখেছিলেন। কিন্তু অ্যান্ড্রু আর তার ভাইয়ের শাসনামলে বাকিংহ্যাম প্যালেসকে তার ঠিকানা হিসেবে ব্যবহার করতে পারবেন না।

 

প্রাসাদের সূত্র জানিয়েছে, প্রাসাদে তার সমস্ত উপস্থিতি আনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়েছে যা রাজা সাফ জানিয়েছেন।

 

যুক্তরাষ্ট্রে যৌন নিপীড়নের মামলায় বিচারের মুখোমুখি হওয়ায় অ্যান্ড্রুর এই দুর্দিন। তবে প্রিন্স অ্যান্ড্রু বরাবরই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছেন।

 

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরপরই রাজা চার্লস তার ভাই অ্যান্ড্রুকে জানিয়ে দেন, তিনি আর রাজপরিবারে ফিরতে পারবেন না। গত মাসে রাজা তার ভাইয়ের নিরাপত্তাও তুলে নিয়েছেন বলে জানা গেছে।

 

 

২৫ ডিসেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ইভ্যালির চেয়ারম্যান ও এমডি ৩ দিনের রিমান্ডে

২০২৭ পর্যন্ত যুক্তরাজ্যে জিএসপি সুবিধা পাবে বাংলাদেশ

স্কটল্যান্ডে প্রধানমন্ত্রীত্বের লড়াইয়ে প্রথম মুসলিম