12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রাশিয়ার সঙ্গে ফুটবল ম্যাচ খেলবে না ইংল্যান্ড

আন্তর্জাতিক ফুটবল সূচির কোনও ম্যাচে রাশিয়ার সঙ্গে খেলবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) এই ঘোষণা দিয়েছে। ইউক্রেনে রুশ আগ্রাসনের জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

রবিবার (২৭ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ইংল্যান্ড ফুটবল ফেডারেশন।

 

বিবৃতিতে ইংল্যান্ড ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এফএ বলেছে, ‘ইউক্রেনের প্রতি সংহতি জানাচ্ছি। একই সঙ্গে রাশিয়ার নেতৃত্বে চলমান নৃশংসতার প্রতি তীব্র নিন্দা জানাচ্ছি। এফএ নিশ্চিত করছে যে, আমরা অদূর ভবিষ্যতে রাশিয়ার সঙ্গে কোনো ধরনের আন্তর্জাতিক সূচিতে খেলবো না। যে কোনো পর্যায়ের ফুটবলে এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।’

এর আগে পোল্যান্ড, সুইডেন ও চেক রিপাবলিকও একই সিদ্ধান্ত নিয়েছে।

 

এফএ এর ঘোষণার কিছুক্ষণের মধ্যে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা রাশিয়ার বিরুদ্ধে বেশ কিছু ‘প্রাথমিক পদক্ষেপের’ ঘোষণা দেয়।

এসব পদক্ষেপের মধ্যে থাকবে আন্তর্জাতিক প্রতিযোগিতার কোনও খেলা রাশিয়ার অঞ্চলে খেলা হবে না। আর রাশিয়ার ‘হোম’ ম্যাচ খেলা হবে কোনও নিরপেক্ষ ভেন্যুতে এবং দর্শক ছাড়া।

 

এছাড়া রাশিয়া নামে কোনও দল কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। এসব প্রতিযোগিতায় দলের নাম হবে ‘ফুটবল ইউনিয়ন অব রাশিয়া’। ফুটবল ইউনিয়ন অব রাশিয়া যেসব ম্যাচে অংশ নেবে সেগুলোতে রাশিয়ার কোনও পতাকা বা জাতীয় সংগীত ব্যবহার করা যাবে না।।

 

এর আগে বিশ্বকাপের একটি প্লে-অফ ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে খেলতে অস্বীকৃতি জানায় পোল্যান্ড। সুইডেন এবং চেক রিপাবলিকের ফুটবল অ্যাসোসিয়েশনও একই সিদ্ধান্ত নিয়েছে।

 

 

১ মার্চ ২০২২

সূত্র: স্কাই নিউজ

আরো পড়ুন

মানুষের জায়গা নিচ্ছে চ্যাটজিপিটি !

গ্রেফতারের পরক্ষণেই মুক্ত ট্র‍্যাম্প

যুক্তরাজ্যে এযাবৎকালের উষ্ণতম দিনের পূর্বাভাস