9.3 C
London
October 22, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

‘রুশনারা আলী ব্রিটেনের বিল্ডিং সেফটি মিনিস্টারের পদ থেকে পদত্যাগ করেছেন -সংবাদটি সত্য নয়’

ব্রিটিশ বাংলাদেশি এমপি রুশনারা আলী বর্তমানে ব্রিটিশ সরকারের ”বিল্ডিং সেফটি” মিনিস্টার’ হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি দেশে বিদেশে মিডিয়াতে এই মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে যে, ‘ব্রিটেনে বিল্ডিং সেফটি মিনিস্টারের পদ থেকে পদত্যাগ করেছেন রুশনারা আলী’।

প্রকাশিত সংবাদের পরিপেক্ষিতে রুশনারা আলী জানিয়েছেন ব্রিটেনের বিল্ডিং সেফটি মিনিস্টার হিসেবে দায়িত্ব থেকে তিনি পদত্যাগ করেননি। পদত্যাগের সংবাদটি সঠিক নয়।

ব্রিটেনে বিল্ডিং সেফটি মন্ত্রণালয় এবং গ্রেনফেল সম্প্রদায়ের মধ্যে বিশ্বস্ত সম্পর্ক থাকা অপরিহার্য। বিষয়টির গুরুত্ব উপলব্ধি করে তিনি মাত্র বলেছেন যে, বিল্ডিং সেফটির পদটি অন্য মন্ত্রীর কাছে হস্তান্তর করলে ভালো হয় ।

ব্রিটেনে বিল্ডিং সেফটি মিনিস্টারের পদ থেকে রুশনারা পদত্যাগ করেছেন এই মর্মে ব্রিটিশ সরকারের কর্তৃপক্ষ থেকে অফিসিয়াল কোন প্রজ্ঞাপনও জারি হয়নি।

রুশনারা আলী একটি অনলাইন মিডিয়াকে বলেন , আমি পদত্যাগ করেছি এমন সংবাদটি সঠিক নয়। গ্রেনফেল টাওয়ার ট্রাজেডির বিষয়বস্তু যে বিতর্ক সৃষ্টি হয়েছে সেক্ষেত্রে মন্ত্রী এবং গ্রেনফেল সম্প্রদায়ের মধ্যে বিশ্বস্ত সম্পর্ক থাকা অপরিহার্য বলে আমি মনে করি। বিষয়টির গুরুত্ব উপলব্ধি করে আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে বিল্ডিং সেফটির পদটি অন্য মন্ত্রীর কাছে হস্তান্তর করবো। তার অর্থ এই নয় যে আমি অফিসিয়ালি পদত্যাগ করেছি।

সূত্রঃ অনলাইন মিডিয়া

এম.কে
২২ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

চার্লসের রাজ্যাভিষেক নিয়ে যতো আয়োজন

নিউজ ডেস্ক

এফএ কাপ ফাইনালে প্রিন্স উইলিয়ামকে দুয়ো

যুক্তরাজ্যে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে বাড়ি ভাড়া