20 C
London
September 16, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশবাংলাদেশযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডনে একই সম‌য়ে পাল্টাপাল্টি সমাবেশ আ.লীগ-বিএনপির

বাংলা‌দে‌শে চলমান প‌রি‌স্থি‌তি‌কে ঘি‌রে যুক্তরা‌জ্যে ফের মু‌খোমু‌খি অবস্থান নি‌য়েছে আওয়ামী লীগ ও বিএন‌পি। লন্ডনে আগামীকাল মাত্র ৫০০ গজ দূরত্বের ব্যবধানে একই সময়ে এই সমাবেশ ডেকেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও বিএনপি।

সোমবার ২৯ জুলাই দুপুরে দেশটির পার্লামেন্ট হাউজ অব কমন্সের সামনে আওয়ামী লীগ প্রতিবাদ সমাবেশ এবং ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে বিএনপি বিক্ষোভ সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছে।

এ উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ সাংবা‌দিক‌দের একাংশকে নি‌য়ে সংবাদ সম্মেলন ক‌রে। এতে উপস্থিত ছিলেন দলের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক।

এদিকে যুক্তরাজ‌্য বিএন‌পির সাধারণ কর্মীরা ২৮ জুলাইয়ের সমাবেশ যেকোনো মূ‌ল্যে সফল কর‌বেন বলে সংবাদমাধ্যমকে জানান। তারা বলেন আমাদের সাথে আছে আপামর জনসাধারণ যার কারণে আমরাই সফল। এই হায়েনা সরকারের হাত হতে রক্ষা চায় দেশবাসী।

উল্লেখ্য, লন্ডনে ব্রিটিশ পার্লামেন্ট ও ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের অবস্থান পাশাপাশি। কোটা সংস্কার আন্দোলনের মধ্যে ১৮ জুলাই ইস্ট লন্ডনের আলতাব আলী পার্কসংলগ্ন মাইক্রো বিজনেস সেন্টারের ভেতরে আওয়ামী লীগ ও বাইরে বিএনপি অবস্থান নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। সেখানে দুই পক্ষ চেয়ার–ছোড়াছুড়ি করে। তাৎক্ষণিকভাবে পুলিশ উভয় পক্ষকে নিভৃত করে। এ সময় দুজনকে আটক করলেও পরে তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানা যায়।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

এম.কে
২৯ জুলাই ২০২৪

আরো পড়ুন

সিলেটে রেস্টুরেন্টে পঁচা মাংস ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাংলাদেশের ৫ বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের কালো তালিকায়

যুক্তরাজ্য কারাগার হতে পালিয়েছে ভয়ঙ্কর এক অপরাধী