11.7 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডনে রাশিয়ান ওলিগার্কের প্রাসাদ দখল করে ‘ব্যালকনি বিক্ষোভ’

লন্ডনের বেলগ্রেভ স্কয়ারের একটি প্রাসাদে ‘ব্যালকনি বিক্ষোভ’ চলাকালে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভ্লাদিমির পুতিনের মিত্র, ওলেগ ডেরিপাস্কারের সাথে প্রাসাদটির সম্পর্ক রয়েছে। তাই ক্ষোভ প্রকাশের জন্য ইউক্রেন সমর্থকরা স্থানটি বেছে নেয়।

 

সোমবার (১৪ মার্চ) বিবিসি জানায়, মধ্যরাতে বিক্ষোভকারীরা মধ্য লন্ডনের ৫নং বেলগ্রেভ স্কোয়ারের ব্যালকনি দখল করেন। পুলিশ তাদের অপসারণের প্রচেষ্টা সত্ত্বেও দিনের অধিকাংশ সময় তারা সেখানে অবস্থান করেন।

 

অবশেষে সন্ধ্যার পর টুইটে মেট পুলিশ জানায়, বিক্ষোভ শেষ হয়েছে এবং মোট আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। একজন মুখপাত্র বলেছেন, চারজনকে ভবনের ভেতরে এবং চারজনকে বাইরে থেকে গ্রেপ্তার করা হয়েছে।

 

বিলিয়নিয়ার এনার্জি টাইকুন ডেরিপাস্কা ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পর যুক্তরাজ্য সরকার কর্তৃক অনুমোদিত অলিগার্কদের একজন।

 

রাশিয়ান হোয়াইট আর্মির বিরুদ্ধে বিদ্রোহকারী ইউক্রেনীয় নৈরাজ্যবাদী নেস্টর মাখনোর পরে এই দলটি নিজেদেরকে লন্ডন মাখনোভিস্ট বলে অভিহিত করে।

 

ব্যালকনিতে দাঁড়িয়ে বিক্ষোভকারীদের একজন সাংবাদিকদের বলেছিলেন, তারা বাড়ি ছেড়ে পালিয়ে আসা শরণার্থীদের জন্য ভবনটি পুনরুদ্ধার করে তাদের জন্য সরকারের কাজ করছেন।

 

তিনি বলেছিলেন: ‘প্রীতি প্যাটেল, চিন্তা করবেন না, আমরা আপনার কাজ করেছি – আমরা আবাসন করেছি, শুধু তাদের এখানে পাঠান, আমরা আবাসন করেছি। শরণার্থীদের স্বাগত! আমরা এই সম্পত্তি ইউক্রেনীয় শরণার্থীদের জন্য দাবি করছি। তাদের ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে এবং এই লোকটি (ডেরিপাস্কা) যুদ্ধকে সমর্থন করেছিল।’

 

১৫ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশকে হোম ভেন্যু বানাতে চায় আফগানিস্তান

সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে টাইগারদের সিরিজ জয়

অনলাইন ডেস্ক

ট্যাক্স কমানোর পরিকল্পনা করছেন যুক্তরাজ্যের চ্যান্সেলর