7.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

লন্ডনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শনিবার (২৭ মার্চ) লন্ডন হাইকমিশনে বাংলাদেশের গৌরবোজ্জ্বল স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি পালন করা হয়। লন্ডনের আইকনিক স্থাপনা ‘লন্ডন আই’ লাল সবুজের রঙে আলোকিত হয়ে ওঠে। বাংলাদেশি-অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আগামী ডিসেম্বর পর্যন্ত নয় মাসব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে।

 

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম দূতাবাসের জ্যেষ্ঠ কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে নয় মাসব্যাপী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করেন। স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষে ভিডিওবার্তায় শুভেচ্ছা জানান ব্রিটেনের যুবরাজ প্রিন্স চার্লস, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

 

পরে এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রিটিশ মন্ত্রী, এমপি ও রাজনীতিবিদসহ ব্রিটিশ ও ব্রিটিশ-বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তিরা। এর আগে হাইকমিশনার ও টাওয়ার হেমলেটসের মেয়র জন বিগস ‘বাংলা টাউন’ নামে খ্যাত পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলতাব আলী পার্কে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উদযাপনের শুভ সূচনা করেন। যুক্তরাজ্যের রাজকীয় গির্জা ‘ওয়েস্ট মিনস্টার অ্যাবে’তেও উত্তোলন করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকা।

 

২৮ মার্চ ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে

দৈনন্দিন জীবনে যা প্রভাব ফেলবে এবারের বাজেট

যুক্তরাজ্যে তুষারপাত ও তুষার ঝড়ের সতর্কতা

নিউজ ডেস্ক