4 C
London
April 26, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

শনিবার থেকে ৫ দেশে বিশেষ ফ্লাইট অনুমোদন

কঠোর লকডাউনে প্রবাসী কর্মীদের বিষয়টি মাথায় রেখে শনিবার (১৭ এপ্রিল) থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে প্রতি সপ্তাহে শতাধিক বিশেষ ফ্লাইট পরিচালনার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

 

এই বিষয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সংশ্লিষ্টরা একটি ভার্চুয়াল বৈঠকে মিলিত হন। ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত হয়েছে পাঁচটি দেশে সপ্তাহে  ১০০টি বিশেষ ফ্লাইট চালু হবে।

 

এর আগে লকডাউনকালীন বিদেশগামী কর্মীদের বিষয়ে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় প্রাথমিকভাবে নীতিগত সিদ্ধান্ত হয়েছে, ওই পাঁচটি দেশে ১০০ থেকে ১২০টি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

 

সভায় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্মকর্তা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এবং বিমানের এমডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

 

সভা শেষে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান গণমাধ্যমকে বলেন, শনিবার থেকে পাঁচ দেশে বিশেষ ফ্লাইট চালু হতে পারে। এসব দেশে ১০০-১২০টি ফ্লাইট পরিচালনা করা হবে।

 

১৫ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

কোভিড পরিস্থিতিতে বিপদ বাড়াচ্ছে বিভ্রান্তিকর তথ্য

অনলাইন ডেস্ক

নন-ইউকে ইইউ নাগরিক ও ব্যবসায়ীদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ

অভিবাসীদের রুয়ান্ডায় পাঠানোর সিদ্ধান্ত দুইমাস পর: যুক্তরাজ্য