6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
আরো

শারীরের চাহিদা পূরণ করতে আসছে এআই রোবট

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) চালিত নিউজ প্রেজেন্টর নিয়ে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বেশ কদিন ধরেই শোরগোল পড়ে গেছে। এর মধ্যে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নিয়ে প্রাক্তন গুগল এক্সিকিউটিভ জানালেন, রক্তমাংসের মানুষের মতোই সব চাহিদা মেটাবে এআই রোবট।

গুগলের প্রাক্তন এক্সিকিউটিভ মো গওদত বলেছেন, এআই আগামী দিনে মানুষের সঙ্গী হতে পারে। তার বিশ্বাস, আগামী দিনগুলোতে বেডরুমেও দেখা যাবে এআই রোবট।

ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসের প্রতিবেদন অনুযায়ী, মো গওদত মনে করেন এআই রোবটগুলো এত বাস্তবসম্মত হয়ে উঠবে যে মানুষের পক্ষে তাদের প্রকৃত পার্টনারদের থেকে আলাদা করে বলা কঠিন হবে। প্রতিবেদনে বলা হয়েছে, টম বিলিউয়ের সঙ্গে ইমপ্যাক্ট থিওরি পডকাস্টে মো গওদত এসব বিষয়ে বলেছেন।

তিনি আরও বলেন, এআই খুব শিগগির একটি বিশেষ হেডসেটের মাধ্যমে অভিজ্ঞতা দিতে সক্ষম হবে। অ্যাপল ভিশন প্রো বা মেটা কোয়েস্ট ৩-এর মতো হেডসেটের মাধ্যমে এটির অভিজ্ঞতা নেওয়া যাবে।

মো গওদত বলেন, অনেক সময় আমাদের মন এমন কিছু দ্বারা প্রতারিত হয় যা বাস্তব নয়। যদি এআই মানুষের মতো অনুভব করে এবং কাজ করে তবে আমাদের অভিজ্ঞতা বাস্তব কি না তা জানা কঠিন হবে। তিনি মানব মস্তিষ্কের সঙ্গে সরাসরি প্রযুক্তি সংযোগের সম্ভাবনার কথাও বলেছেন।

সূত্রঃ ইন্দো এশিয়ান নিউজ

এম.কে
১৪ মার্চ ২০২৪

 

আরো পড়ুন

কবর থেকে লাশ চুরি করে হাড় দিয়ে বানানো হচ্ছে মাদক, বিপর্যস্ত যুবসমাজ

প্লাস্টিক ধ্বংসকারী এনজাইম আবিষ্কার, পোশাকের বর্জ্য নিয়ে আর ভাবনা নয়

ভূমধ্যসাগরে ৬০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু