4 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

শিক্ষার্থীদের আলিঙ্গন ও হাত ধরা নিষিদ্ধ ব্রিটেনের এক স্কুলে

শিশুদের সুরক্ষায় আলিঙ্গন ও হাত ধরা নিষিদ্ধ করেছে ব্রিটেনের একটি স্কুল। চেমসফোর্ড এসেক্সের হাইল্যান্ডস স্কুলে শিক্ষার্থীদের রোমান্টিক সম্পর্ক নিষিদ্ধ করা হয়েছে। মোবাইল ফোনও ব্যবহার করা যাবে না স্কুলে। স্কুল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ অনেক অভিভাবক।

 

কর্তৃপক্ষের এমন কঠোর নীতি কোনও কোনও অভিভাবক সমালোচনা করলেও আবার সাধুবাদ জানিয়েছেন অনেকে। শিক্ষার্থীরাও সমর্থন করেছে। অবশ্য শিক্ষার্থীদের উপর এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে বলেও অনেকে অভিযোগ করেছেন।

 

স্কুলটির সহকারী প্রধান শিক্ষক ক্যারিন ম্যাকমিলন এক চিঠিতে জানিয়েছেন, ‘কোনও ধরনের শারীরিক সংস্পর্শকে অনুমতি দেবে না বিদ্যালয়’।
স্কুলটি আরও বলছে, আলিঙ্গন, হাত ধরা, কাউকে চড় মারা ইত্যাদি নিষিদ্ধ। এক চিঠিতে অভিভাবকদেরও বিষয়টি অবগত করা হয়েছে।

 

চিঠিতে জানানো হয়েছে, ‘আপনার সন্তানকে নিরাপদ রাখতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি আপনার শিশু অন্য কাউকে স্পর্শ করে, তারা সম্মতি দিক বা না দিক যেকোনও কিছুই ঘটতে পারে। কেউ আহত হতে পারে, কেউ অস্বস্তি বোধ করতে পারে। আমরা চাই আপনার সন্তান সত্যিকারের ইতিবাচক বন্ধুত্ব গড়ে তুলুক। যা আজীবন থাকবে। আমরা হাইল্যান্ডে রোমান্টিক সম্পর্কের অনুমতি দিই না। তবে আপনার অনুমতি নিয়ে অবশ্যই আপনার সন্তান স্কুলের বাইরে এই সম্পর্ক করতে পারে।’

 

সূত্র: দ্য টেলিগ্রাফ

আরো পড়ুন

ইংল্যান্ডে লকডাউন প্রত্যাহার ১৯ জুলাই

অনলাইন ডেস্ক

বাংলাদেশি নারীদের বিয়ে করতে পারবে না সৌদি পুরুষেরা

হুতিদের সাথে শত্রুতায় মন্দার শঙ্কা যুক্তরাজ্যে