11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

শীতের প্রকোপে যুক্তরাজ্যে বাড়ছে ফ্লু আক্রান্ত রোগীদের সংখ্যা

যুক্তরাজ্যের হাসপাতালে ফ্লু রোগীদের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের কারণে এনএইচএসের উপর বিরাট চাপ সৃষ্টি হয়েছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম। গত সপ্তাহে প্রায় ৯৪২ জন লোক ফ্লুয়ের কারনে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর আগের সপ্তাহে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ছিল প্রায় ৫৭৯ জন। ক্রিসমাস ও নিউইয়ার হলিডে শুরু হওয়ায় হাসপাতাল ও স্বাস্থসেবা খাত আরো চাপের মধ্যে পড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যখাতের বিশেষজ্ঞরা।

তাছাড়া শীতের মৌসুমে সাধারণত ফ্লুয়ের প্রকোপ বৃদ্ধি পায়। পরিসংখ্যান বিভাগের তথ্যানুসারে, গড়পড়তায় প্রতিদিন প্রায় ১৬০ জন রোগী ফ্লুয়ে আক্রান্তে হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন যা এই শীত মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ চিত্রের প্রতিনিধিত্ব করে।

এনএইচএসের সিনিয়র ডাক্তার স্টিফেন পাওয়িস বলেন, “এই পরিসংখ্যান হতে এনএইচএসের উপর চাপ কত মারাত্মক আকার ধারন করেছে তা বোঝা যায়। গত কয়েক সপ্তাহ ধরে ফ্লু রোগীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং আমরা গত শীতের তুলনায় বেশি করোনা ভাইরাস কেস পাচ্ছি।”

উল্লেখ্য যে, ইংল্যান্ডের জুনিয়র ডাক্তারদের ধর্মঘটের কারণে হাজার হাজার অ্যাপয়েন্টমেন্ট বাতিল হয়েছে এবং অপারেশন শিডিউলও পিছিয়ে দেয়া হয়েছে। দীর্ঘকাল ধরে বেতন বৃদ্ধির জন্য চলমান বিরোধের অংশ হিসাবে ইংল্যান্ডের জুনিয়র ডাক্তারদের এই ধর্মঘট বলে সংবাদমাধ্যম নিশ্চিত করেছে।

এম.কে
৩০ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যে কোকেন আমদানিকারী গ্যাং সদস্যদের ১৬৭ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

ব্রিটেনের অনিবন্ধিত অভিবাসীদের সাধারণ ক্ষমায় রাজি বরিস জনসন

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে অভিভাবকদের অসচেতনতায় বাড়ছে নাবালক সন্তানদের ই-সিগারেট নেয়ার হার