10.6 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সংসদে মাদক ব্যবহার, কঠোর আইন আনছে যুক্তরাজ্য

হাউস অফ কমন্সের স্পিকার স্যার লিন্ডসে হোয়েল এই সপ্তাহে মেট্রোপলিটন পুলিশকে প্রতিশ্রুতি দিয়েছেন, সংসদের মাদক সমস্যা ও এর সমাধানের কথা জোরদারভাবে তুলে ধরা হবে। যুক্তরাজ্যে সম্প্রতি মাদক সমস্যা ভয়াবহ রূপ ধারণ করেছে, যা কঠোর আইন প্রণয়ন ছাড়া নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

 

তিনি সানডে টাইমসের একটি প্রতিবেদনে বর্ণনা করেছেন, বেশ কয়েকটি গণশৌচাগারে কোকেন ব্যবহারের চিহ্ন পাওয়া গেছে যা ‘গভীরভাবে উদ্বেগজনক’।

 

স্যার লিন্ডসে বিবিসিকে বলেছেন, যারা আইন লঙ্ঘন করে তাদের শাস্তির মুখোমুখি হওয়া উচিৎ।

 

সোমবার (৬ ডিসেম্বর) সরকার মাদকের ব্যবহার সমস্যা মোকাবেলায় তিন বছরের মধ্যে ৭০০ মিলিয়ন পাউন্ড বরাদ্দের প্রতিশ্রুতি দেওয়ার সময় এ সিদ্ধান্ত আসে।

 

এরমধ্যে আসক্তি থেকে পুনরুদ্ধারের উপর বেশি জোর দেওয়া এবং অবৈধ পদার্থের সাথে ধরা পড়া ব্যক্তিদের বিচারে শাস্তির উপর কম জোর দেওয়া অন্তর্ভুক্ত থাকবে। মাদকাসক্তদের জন্য কৌশল কারাগার নয়, বরং পুনরুদ্ধারের দিকে মনোনিবেশ করা হবে।

 

সানডে টাইম রিপোর্ট করেছে যে সংসদের ১২টি শৌচাগার এলাকাগুলির মধ্যে একটি বাদে সবগুলিই পরীক্ষা করা হয়েছে যেখানে কোকেনের চিহ্ন দেখা গেছে। মাদক ব্যবহারকারীদের সনাক্ত করার জন্য স্নিফার কুকুর ব্যবহারের অনুমতি দেওয়ার কথা বিবেচনা করছে ওয়েস্টমিনস্টার প্রাসাদ পরিচালনার জন্য দায়িত্বে থাকা হাউস অব কমন্স কমিশন৷

 

স্যার লিন্ডসে বিবিসিকে বলেছেন: সংসদে মাদকের অপব্যবহারের বিবরণ গভীরভাবে উদ্বেগজনক এবং আমি আগামী সপ্তাহে মেট্রোপলিটন পুলিশের কাছে সেগুলিকে অগ্রাধিকার হিসাবে উত্থাপন করব। আমি আইনের পূর্ণ এবং কার্যকর প্রয়োগ দেখতে আশা করি। .

 

বলা হচ্ছে, কোকেন সহ “A” শ্রেণির মাদকদ্রব্য রাখার সর্বোচ্চ শাস্তি সাত বছর জেল বা সীমাহীন জরিমানা বা উভয়ই। সরবরাহকারীরা যাবজ্জীবন কারাদণ্ড, সীমাহীন জরিমানা বা উভয়ের সম্মুখীন হতে পারেন।

 

৬ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

লন্ডনের মিনিক্যাব চালকদের জন্য বাধ্যতামূলক হল সেরু টেস্ট সার্টিফিকেট

নিউজ ডেস্ক

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূস হাইকোর্টের রায়ে জিতলেন

Law with N. Rahman 🇬🇧 5 December 2022

অনলাইন ডেস্ক