11.8 C
London
May 4, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

সউদীতে ভারী বর্ষণ, ডুবে গেছে রাস্তাঘাট

সউদী আরবে ভারী বৃষ্টিপাতে পানিতে অসংখ্য রাস্তাঘাট ডুবে গেছে। অনেক জায়গায় বৃষ্টিতে ভেসে গেছে গাড়ি।

সউদীর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী সোমবার পর্যন্ত আবহাওয়ার চলমান এ পরিস্থিতি অব্যাহত থাকবে। এই সময় দেশের বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টি হবে। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

দেশের বিভিন্ন জায়গায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

শনিবার ২০ এপ্রিল দেশটির আবহাওয়ার দপ্তর জানায়, মক্কাসহ আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ এবং আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে। অন্যদিকে মাঝারি বৃষ্টিপাত হবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসিরে।

এর আগে সম্ভাব্য ধূলিঝড়ের সতর্কতা দিয়ে দেশটির আবহাওয়া দপ্তর বলেছিল, উচ্চগতিসম্পন্ন বাতাসের কারণে কোথাও কোথাও ধূলিঝড় হতে পারে। আবহাওয়ার পরিস্থিতি আরও খারাপ হবে বলেও সতর্ক করেছিল। সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বৃষ্টির সময় উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানিয়েছে আবহাওয়া দপ্তর।

এদিকে গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে দুবাইসহ আমিরাতের বিভিন্ন অঞ্চলে দেখা দেয় বন্যা। বন্যা এতটাই ভয়াবহ ছিল যে অনেকে গাড়িতে আটকা পড়ে যান। গাড়িতে আটকে পড়ে কয়েকজনের মৃত্যুও হয়েছে।

অপরদিকে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে চলছে তীব্র তাবপ্রবাহ। ফলে এসব দেশে সাধারণ মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। ঠিক সময় উল্টো চিত্র দেখা গেছে পাকিস্তান, আফগানিস্তান ও মধ্যপ্রাচ্যের দেশে। এসব অঞ্চলে ভারী বৃষ্টিপাতে বন্যার সৃষ্টি হয়েছে।

সূত্রঃ গালফ নিউজ

এম.কে
২৩ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

এবার ওমান সাগরে জাহাজ ছিনতাই

অনলাইন ডেস্ক

সোশ্যাল মিডিয়ায় ‘দেশবিরোধী’ খবর প্রচারের দায়ে সৌদি অধ্যাপকের মৃত্যুদণ্ড

অবৈধ ২৫০০ বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে আরব আমিরাত