18 C
London
September 8, 2024
TV3 BANGLA
Uncategorized

সঠিক ইমিগ্রেশন ব্যবস্থার মাধ্যমে অভিবাসন নিয়ন্ত্রণ সম্ভবঃ স্যার স্টারমার

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন আসায় বিভিন্ন দল তাদের নির্বাচনী ইশতেহার নিয়ে ব্যস্ত। লেবার পার্টির নেতা স্যার কেয়ার স্টারমার জানিয়েছেন, যদি তার দল সাধারণ নির্বাচনে জয়লাভ করে তবে যুক্তরাজ্যে নেট মাইগ্রেশনের মাত্রা তারা কমিয়ে আনবেন।
লেবার নেতা বলেন, তিনি ব্রিটিশ নাগরিকদের দক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবেন যাতে স্থানীয় কর্মীরা প্রতিষ্ঠানের শূন্যস্থান পূরণ করতে সক্ষম হয়।
লেবার নেতা তার প্রতিশ্রুতি সম্পর্কে কোনো নির্দিষ্ট  সময়সীমা নির্ধারণ করেন নাই। রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানকে বলেন, ” আমার কথার উপর জনগণ আস্থা রাখতে পারেন। লেবার পার্টি নিশ্চিত ভাবেই ভবিষ্যতে নেট মাইগ্রেশন কমিয়ে আনবে।”
রক্ষণশীল দলের একজন মুখপাত্র বলেন, ” কেউ বিশ্বাস করেন না যে কেয়ার স্টারমার অভিবাসন মোকাবেলাকে গুরুত্ব সহকারে নিচ্ছেন। তারা নির্বাচনকে সামনে রেখে মিষ্টিকথা বলে যাচ্ছে কিন্তু তাতে কাজের কাজ কিছুই হবে না।”
শ্যাডো হোম সেক্রেটারি ইয়ভেট কুপার বলেন, কনজারভেটিভ সরকার যুক্তরাজ্যের পুরো ইমিগ্রেশন সিস্টেমকে নষ্ট করে ফেলেছে। নতুন করে পুনরুদ্ধারের জন্য লেবার পার্টি তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিবে যাতে দেশকে খাদের কিনারা হতে টেনে তোলা যায়।
এসএনপি থেকে আসা রাজনীতিবিদ অ্যালিসন থিউলিস লেবার ও কনজারভেটিভ উভয় দলের সমালোচনা করেন। তিনি বলেন, “ স্কটল্যান্ডের প্রয়োজনে সঠিক নীতিমালা নিয়ে এগিয়ে আসার পরিবর্তে কেয়ার স্টারমার এবং ঋষি সুনাক উভয়ই একজন আরেকজনের উপর দোষারোপে ব্যস্ত। তারা আমাদের সমস্ত সমস্যার জন্য অভিবাসীদের দোষী সাব্যস্ত করেছেন। তবে অভিবাসীদের নয় বরং সমস্যা ওয়েস্টমিনস্টারে। “
উল্লেখ্য যে, দ্য সানকে দেয়া সাক্ষাৎকারে নতুন নীতি ঘোষণা করে স্যার কেয়ার জানিয়েছেন,
” জনসাধারণের কল্যাণে কাজ কর‍তে লেবার পার্টি সদা তৎপর। আমরা আমাদের সীমানাগুলি নিয়ন্ত্রণে রাখব এবং নিশ্চিত করব যে ব্রিটিশ প্রতিষ্ঠানে প্রথমে ব্রিটিশদের যেন নিয়োগ দান করা হয়ে থাকে।”
সূত্রঃ বিবিসি
এম.কে
০৩ জুন ২০২৪

আরো পড়ুন

দেশে সর্বোচ্চ করোনা শনাক্ত, আরও ১৯৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

সেট (এলআর) SET (LR) এপ্লিকেসন যেভাবে করতে হয়। নতুন ইমিগ্রেশন আইনের আপডেট

বিশ্বের প্রথম কোভিড-১৯ টিকার অনুমোদন রাশিয়ার

অনলাইন ডেস্ক