4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সরকারের অনুদান যেভাবে দেওয়া হবে

অর্থমন্ত্রী ঋষি সুনাক ১৫ বিলিয়ন পাউন্ডের এনার্জি বিল রিলিফ উন্মোচন করেছেন, যার ফলে যুক্তরাজ্যের প্রতিটি পরিবার ৪০০ পাউন্ড অনুদান এবং ৬৫০ পাউন্ড নগদ জীবনযাত্রার খরচ পেতে যাচ্ছে।

 

বলা হচ্ছে, অক্টোবরে এনার্জির মূল্য ক্যাপ ২৮০০ পাউন্ড ছুঁয়ে যাওয়ায় আসছে শীতে মরিয়া পরিবারগুলোকে বিলের জন্য অর্থ প্রদানে সহায়তা করাই সরকারের লক্ষ্য।

 

মি: সুনাক যে দুটি পদক্ষেপের কথা প্রকাশ করেছেন তা হলো, একটি ৪০০ পাউন্ড শক্তি বিল অনুদান যা প্রতিটি পরিবার পাবে। অন্যদিকে অর্থনৈতিক সংকটে ভোগা দরিদ্রে পরিবারগুলো ৬৫০ পাউন্ড করে পাবে।

 

ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েলসের সমস্ত পরিবারে এটি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হবে, প্রার্থীদের আবেদন করতে হবে না। তাদের এনার্জি সরবরাহকারীদের মাধ্যমে পরিবারগুলোকে অর্থ প্রদান করা হবে৷

 

অক্টোবর থেকে এই এনার্জি ছাড় দেওয়া হবে এবং ক্রমাগত ছয় মাসে কিস্তিতে অর্থ প্রদান করা হবে। সরাসরি ডেবিট এবং ক্রেডিট গ্রাহকরা তাদের অ্যাকাউন্টে তাদের অর্থ জমা দেখতে পাবেন। যদিও প্রি-পেমেন্ট মিটার গ্রাহকরা তাদের মিটারে টাকা যোগ করবেন, অথবা তারা একটি ভাউচার পাবেন।

 

এছাড়াও আট মিলিয়ন পরিবার জীবনযাপনের জন্য ৬৫০ পাউন্ড খরচ পাবে। ইউনিভার্সাল ক্রেডিট, পেনশন ক্রেডিট, হাউজিং বেনিফিট, চাকরিপ্রার্থীদের ভাতা এবং আয় সহায়তাসহ বিভিন্ন সুবিধার উপর নির্ভর করে প্রত্যেকের কাছে যাবে এই অর্থ।

 

ডিপার্টমেন্ট ফর ওয়ার্ক অ্যান্ড পেনশন দুই কিস্তিতে অর্থ প্রদান করবে – প্রথমটি জুলাই থেকে ৩২৫ পাউন্ড, দ্বিতীয়টি ৩২৫ পাউন্ড শরতে৷

 

৩০ মে ২০২২
সূত্র: সান

আরো পড়ুন

ধর্ষক ও খুনিদের বিয়ে বন্ধের আইন!

নিউজ ডেস্ক

গণতন্ত্র এখন হুমকির মুখে : জাতিসংঘ মহাসচিব

উইন্ডসরে নিজেদের প্রাসাদের মালিকানা হারালেন হ্যারি-মেগান