6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মেটপুলিশের সমস্যাগুলো অল্প কিছু সদস্যের কারণে ঘটছে না: ভারপ্রাপ্ত প্রধান

যুক্তরাজ্যের বৃহত্তম পুলিশবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান স্বীকার করেছেন যে বাহিনীর মধ্যে বিদ্যমান সমস্যাগুলো অল্প কিছু সদস্যের দ্বারা ঘটছে না। দ্রুত এসব কর্মকর্তাদের বরখাস্ত করার অনুমতি দেওয়ার জন্য পদ্ধতির পরিবর্তনের জন্য ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান তিনি।

 

স্যার স্টিফেন হাউস, যিনি অস্থায়ীভাবে মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন, তিনি প্রকাশ করেছেন যে সারাহ এভারার্ডের হত্যাকারী যে পুলিশ ইউনিটে কাজ করেছিলেন সেখানে নজরদারির অভাব ছিল।

 

হোম অ্যাফেয়ার্স সিলেক্ট কমিটির সামনে প্রথম উপস্থিতিতে তিনি বলেন, বর্ণবাদ এবং লিঙ্গবাদের “উপসংস্কৃতি” নির্মূল করার জন্য একটি “উল্লেখযোগ্য প্রচারণা” চালু করা হয়েছে।

 

তিনি বলেন: “এই সম্পূর্ণ অগ্রহণযোগ্য আচরণের সাথে মোকাবিলা করার জন্য, এটিকে মূলোৎপাটন করার জন্য যত দ্রুত সম্ভব সঠিক উপায়ে এই আচরণ প্রদর্শনকারী ব্যক্তিদের সংগঠন থেকে বের করে দেওয়ার জন্য সংস্থার মধ্যে একটি প্রচারাভিযান রয়েছে।”

 

অল্প কিছু সদস্যের কারণে পুলিশবাহিনীতে এই সমস্যা চলছে কীনা জিজ্ঞাসা করা হলে তিনি জবাবে বলেন, তিনি মনে করেন না অল্প কিছু সদস্যের কারণে পুরো পুলিশবাহিনী দূষিত হচ্ছে।

 

তিনি বলেন, “আপনি সহজভাবে বলতে পারেন না যে ওয়েন কুজেনস এবং আরও কয়েকজন সদস্য ভুল করেছে – এটিই সমস্যার প্রধান। তবে সংস্থার মধ্যে একটি বিস্তৃত সমস্যা রয়েছে যা আমরা স্বীকার করি এবং আমরা এটি নিয়ে কাজ করছি।”

 

হাউস জানান, অনুসন্ধানের মাধ্যমে সংসদীয় এবং কূটনৈতিক সুরক্ষা ইউনিটে তত্ত্বাবধানের অভাব চিহ্নিত করা গেছে, যেখানে কুজেন তার অপরাধ করার সময় কাজ করছিলেন। পার্লামেন্ট সদস্য এবং ভিআইপিদের পক্ষে ইউনিটের সদস্যদের বর্ণবাদী এবং যৌনতাবাদী সোশ্যাল মিডিয়া পোস্টিগুলো গত মাসে প্রকাশ করা হয়েছে।

 

সাংসদদের বলা হয়েছে, যেসব কর্মকর্তা জনসাধারণের সাথে ক্রমাগত অভদ্র আচরণ করে বা তাদের জাতিগত কারণে থামিয়ে অনুসন্ধান করবে, তাদের “যত দ্রুত সম্ভব” নির্মূল করা উচিত।

 

জানা যায়, ইংল্যান্ড এবং ওয়েলসের পুলিশবাহিনী আগামী বছরের মধ্যে ২০ হাজার কর্মকর্তা নিয়োগের চেষ্টা করছে যাতে কঠোর ব্যবস্থার সময় চাকরি কাটা হারানো কর্মীদের প্রতিস্থাপন করা যায়।

 

২১ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

লাইভ ভিডিও দেখিয়ে পণ্য বিক্রি বন্ধ করবে ফেসবুক

যুক্তরাষ্ট্রে শুধু মুসলিম বলে ঘৃণ্য অপরাধের বলি ৬ বছরের এক শিশু

যুক্তরাজ্য সরকারের আশ্রয়প্রার্থীদের নিয়ে বাজেট যুদ্ধ

নিউজ ডেস্ক