17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

সাড়ে ১১ হাজারেরও বেশি স্কুলশিক্ষক নেবে সৌদি

বিভিন্ন স্কুলে খালি থাকা ১১ হাজার ৫৫১ টি পদে শিগগিরই নতুন শিক্ষক নেবে সৌদি আরব। শুক্রবার দেশটির শিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে এ তথ্য।

মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম জানিয়েছে, সৌদির বিভিন্ন স্কুলে গণিত, রসায়ন, পদার্থবিজ্ঞান, ইংরেজি ভাষা, কম্পিউটার শিক্ষা ও ব্যবস্থাপনা বিষয়ক শিক্ষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা যে বিষয়ে ‍শিক্ষকতা করতে ইচ্ছুক, তাদেরকে অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিশ্ববিদ্যালয় ডিগ্রি এবং শিক্ষাদানে দক্ষ হতে হবে।

প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন বলে জানিয়েছে মন্ত্রণালয়। সেই সঙ্গে বলা হয়েছে, চাকরি প্রদানের ক্ষেত্রে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

‘আমরা চাই, দেশের শিশু ও তরুণ প্রজন্ম বিশ্বের বিভিন্ন উন্নত দেশের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেওয়ার মতো যোগ্যতা অর্জন করুক। এই ব্যাপারটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েই শিক্ষকদের নিয়োগ দেওয়া হবে,’ উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

ইন্টারভিউ ও অন্যান্য আনুষ্ঠানিকতা উতরে যেসব প্রার্থী চুড়ান্তভাবে চাকরির জন্য মনোনীত হবেন— তাদের কত বেতন দেওয়া হবে— সে সম্পর্কে কোনো তথ্য দেয়নি সংবাদমাধ্যম, তবে সৌদি আরবে যেসব পেশায় বেতনের পরিমাণ অনেক উচ্চ— সেসবের মধ্যে একটি হলো স্কুল শিক্ষকতা।

এম.কে
২২ জুলাই ২০২৩

আরো পড়ুন

ইহুদি-বিদ্বেষীদের নাগরিকত্ব নয় : আইন করছে জার্মানি

মিনি-বাজেট বিপর্যয়ের পর বরখাস্ত হলেন ব্রিটিশ চ্যান্সেলর

অনলাইন ডেস্ক

আসছে বিনামূল্যে কোভিড পরীক্ষা বাতিলের ঘোষণা