15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সাবেক মন্ত্রী ডা. দীপু মনি আটক

সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনিকে আটক করা হয়েছে। আজ সোমবার রাজধানীর বারিধারা এলাকা থেকে তাকে আটক করা হয়। ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) নাম প্রকাশে অনিচ্ছুক একজন উপ-কমিশনার (ডিসি) বলেন, উনার বিরুদ্ধে চাঁদপুরে একটি মামলা আছে। তবে ঢাকার অন্য একটি মামলায় গ্রেপ্তার দেখানো হতে পারে মন্ত্রী ডা. দীপু মনিকে। উনাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে ঊর্ধ্বতনরা আছেন। তারাই সিদ্ধান্ত নেবেন কোন মামলায় গ্রেপ্তার দেখাবেন।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় সাবেক মন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামিসহ ১২০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

গত ১৫ আগস্ট এই মামলাটি দায়ের করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ১৮ জুলাই বৃহস্পতিবার রাত ৮টার দিকে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু এর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক এর জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামে বাড়িতে ১ হাজার থেকে ১২০০ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা, ভাঙচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, মামলাটি এফআইআরভুক্ত হয়েছে। মামলা নম্বর হচ্ছে (১১ /২০২৪)। মামলায় এজহারভুক্ত নামীয় আসামি হলেন ৫১০ জন।

এম.কে
১৯ আগস্ট ২০২৪

আরো পড়ুন

গিনেজ বুকে নাম লেখাতে মিঠামইনে শুরু ‘আল্পনায় বৈশাখ-১৪৩১’

‘নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের’ অধীনে সাধারণ নির্বাচনের প্রস্তাব বিদায়ী সিইসির

দেশের সব বিমানবন্দর বন্ধ ঘোষণা