24.6 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সিআরআই থেকে মিডিয়ার বিভিন্ন সাংবাদিকদের দেয়া হতো অনৈতিক সুবিধা

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই থেকে বাংলাদেশের বিভিন্ন পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিভিন্ন সাংবাদিকদের মাসিক বেতন ও ভাতা প্রদান করা হতো বলে এক তথ্যমতে জানা যায়।

রক্তাক্ত জুলাইয়েও বিভিন্ন সাংবাদিকদের মাসিক বেতন প্রদান করা হয়েছে।

যারা জুলাই মাসে টাকা পেয়েছেন তাদের তালিকা:

আহমেদ জোবায়ের সময় টিভি ২ লাখ
মোজাম্মেল বাবু একাত্তর টিভি ২ লাখ
ফারজানা রুপা একাত্তর টিভি ১ লাখ
শাকিল আহমেদ একাত্তর টিভি ১ লাখ
শ্যামল দত্ত ভোরের কাগজ ২ লাখ
প্রভাষ আমিন এটিএ নিউজ ২ লাখ
জাহেদুল আহসান পিন্টু ডিবিসি টিভি ২ লাখ
মাসুদ কার্জন ডিবিসি টিভি ৮০ হাজার

এই সকল সাংবাদিকদেরকে মাসিক ভিত্তিতে কেনো আওয়ামী লীগের কথিত গবেষণা প্রতিষ্ঠান সিআরআই থেকে অর্থায়ন করা হতো সেটা নিয়ে নানা প্রশ্ন জেগেছে।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআইয়ের চেয়ারম্যান ছিলেন শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় এবং ভাইস চেয়ারম্যান তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এছাড়া, হাসিনার ভাগ্নি আজমিনা সিদ্দিক এবং ভাগ্নে রাদওয়ান মুজিব সিদ্দিক ববিও এই প্রতিষ্ঠানের আরও দুজন ট্রাস্টি।

এছাড়া সিআরআইয়ের আরেকজন ট্রাস্টি রয়েছেন। তিনি হলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বুয়েটে ছাত্রলীগের সাবেক নেতা তন্ময় আহমদ সিআরআইয়ের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন বলে জানা যায়। যেসব ব্যক্তিরা সিআরআইয়ের সাথে জড়িত ছিল এরা প্রত্যেকেই নানা ধরনের দূর্নীতির সাথে জড়িত ছিল। তারা নামে বেনামে বাংলাদেশের বাইরে নিজেদের অবৈধ সম্পদের পাহাড় বানিয়েছে বলে জানা যায়।

উল্লেখ্য যে, এই সকল তালিকা নিয়ে ইতিমধ্যে দুদক কাজ করছে বলে জানা যায়। তাছাড়া সিআইআইয়ের ব্যাংক একাউন্টসহ নানা একাউন্ট খতিয়ে দেখছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট-বিএফআইইউ বলে তথ্যমতে জানা যায়।

সূত্রঃ স্যোশাল মিডিয়া

এম.কে
১৯ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

রাশিয়ার ‘গুপ্তচর’ তিমির রহস্যজনক মৃত্যু

ইলিশ আগে দেশের মানুষ পাবে, পরে রপ্তানিঃ উপদেষ্টা ফরিদা আখতার

আইজিপির কাছে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন করলেন পুলিশ সদস্যরা